হংকংয়ের সাথে সহজেই জিতলো আফগানরা

0
40
আফগানিস্তান ক্রিকেটার

আফগানিস্তান ক্রিকেটারবিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে হংকংয়ের সাথে সহজেই জয় পেল আফগানিস্তান। আর পরপর ২ম্যাচ হের সিরিজ থেকে বিদায়ের প্রহর গণা শুরু করল নবাগত হংকং।

মঙ্গলবার চট্টগ্রাম বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে হংকংয়ের দেওয়া ১৫৪ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় আফগানরা। ব্যাট হাতে শুরুতেই দলীয় ১৪ রানে ব্যক্তিগত ৭ রান করে নাজিব তারকাই ফিরে গেলেও অপর ওপেনার মোহাম্মদ শাহজাদ খেলেন অসাধারণ ইনিংস। ব্যক্তিগত ৬৮ রানে আউট হওয়ার আগে আসগর ও সফিকুল্লাহর সাথে জুটি গড়ে দলের খাতায় তুলেন ১১৬ রান। মাঝখানে ১৬ রান করে আসগর আউট হলেও ব্যক্তিগত হাফ সেঞ্চুরী ৫১ রান করে অপরাজিত থাকেন মো. সফিকুল্লাহ। হংকং এর পক্ষে তিন বলার তিনটি উইকেট নেন। যদিও তারা সম্পূর্ণ ম্যাচে ক্যাচ মিস করেছে বেশ কয়েকবার।

এর আগে  ব্যাট করতে নেমে হংকং ইনিংসের প্রথম ওভারে হারান ইরফান আহমেদকে। তিনি শূণ্য রানে সাপুর জর্ডানের বলে বোল্ড আউট হন। এরপর আউট হন জামী আটকিনসন। তিনি হামজা হালোকের বলে এলবিডব্লিঊর শিকার হন। সাজঘরে ফিরে যাবার সময় তিনি ২০ বলে ৩১ রান করেন। এতে ৫টি ৪ ও ১ টি ৬ ছিল। এরপর আউট হন  ওয়াকাস বারকা। তিনি ৩২ বলে ৩২ রান করেন। তিনি মোহাম্মদ নবীর বলে আউট হন। এরপর আউট হন বাবার হায়াট। তিনি ৫ রান করেন। মার্ক চ্যাপম্যান আউট হন ৩৮ রানে। হায়াত ৫, খান ৩, আফজাল ১১ রানে আউট হন।আর  আমজাদ ৭ ও আইজাজ ১ রানে অপরাজিত ছিলেন।

আফগানিস্তানের পক্ষে নবী, জর্ডান ও হোটাক ২ ইউকেট করে পান।

এইউ নয়ন