বলিউডের ডিগ্রিহীন নায়িকারা

0
54

bollyactressঅভিনয়, মেধা, সৌন্দর্য আর দক্ষতা দিয়ে খ্যাতির শীর্ষে বলিউডের তারকারা। কিন্তু বাস্তব জীবনে তারকারা সফল হলেও সফল হননি লেখাপড়ায়। খ্যাতির শীর্ষে থাকা বলিউডের অভিনেত্রীদের মধ্যে প্রথম  কারিনা কাপুর, ঐশ্বরিয়া রাই বচ্চন, দীড়িকা পাড়ুকোন, প্রিয়ঙ্কা চোপড়া ও কারিশমা কাপুর তাদের স্নাতক শেষ করতে পারেননি। ফলে উচ্চ শিক্ষিতের তকমাও লাগেনি তাদের গায়ে।

কারিনা কাপুর

পাতৌদি পরিবারের বউ কারিনা কাপুর কখনই মেধাবী ছাত্রী ছিলেন না। ছোটবেলা থেকেই গ্লামার আর চাকচিক্যের প্রতিই ছিল তার প্রচন্ড টান। যদিও এ দশকে তিনিই সবচেয়ে বেশি পারিশ্রামিক পাওয়া অভিনেত্রী। মিথিবাই কলেজে বাণিজ্য বিভাগে পড়ার পর তিনি ভর্তি হন সরকারি আইন কলেজে। কিন্তু পড়ালেখার এক বছরের মাথায় বলিউডে যোগ দিলে সেখানেই তার পড়ালেখার সমাপ্তি ঘটে।

ঐশ্বরিয়া রাই

বিশ্ব সুন্দরী ও বচ্চন পরিবারের বধূ ঐশ্বরিয়া রাই বচ্চন। সাধারণ মানের ছাত্রী হলেও তিনি কিন্তু কলেজের গণ্ডি পেরোননি। এ সময়েই তিনি মডেলিং এবং চলচ্চিত্রের অনেক প্রস্তাব পান। আর তাতেই তিনি পড়ালেখা ছেড়ে যোগ দেন বলিউডে।

দীড়িকা পাড়ুকোন

এ সময়ের সবচেয়ে বেশি আয় করা অভিনেত্রীর মধ্যে দীড়িকা পাড়ুকোন অন্যতম। বাস্তব জীবনে তিনি স্নাতক শেষ করেননি। শিক্ষাজীবনে তিনি ব্যাঙ্গালুরের মাউন্ট কারমেলে ভর্তি হলেও পড়াশুনা শেষ করেননি। এমনকি তিনি আইজিএনওইউ তে স্বল্পমেয়াদী কোর্স করার জন্য ভর্তি হলেও তা শেষ করেননি।

প্রিয়ঙ্কা চোপড়া

জনপ্রিয় চাহিদা সম্পন্ন নায়িকা প্রিয়ঙ্কা চোপড়াও তার স্নাতক শেষ করতে পারেননি। সৌন্দর্যের রানী খ্যাত এ নায়িকা তার স্কুল জীবন শেষ করেছেন যুক্তরাষ্ট্র এবং ভারত থেকে। ফৌজদারি মনোবৈজ্ঞানিক হওয়ার উদ্দেশ্যে তিনি মুম্বাইয়ের জয় হিন্দ কলেজে ভর্তি হলেও মডেলিং আর চলচ্চিত্রের ব্যস্ততায় তা আর শেষ করতে পারেননি।

কারিশমা কাপুর

৯০ এর দশকের জনপ্রিয় নায়িকা কারিশমা কাপুরই প্রথম কাপুর পরিবারের নিয়ম ভাঙ্গেন। ঐ সময়ের বেশি পারিশ্রামিক পাওয়া অভিনেত্রী ছিলেন তিনিই। মাত্র ষোল বছর বয়সে চলচ্চিত্রে যোগ দেওয়ায় তিনি তার পড়াশুনা শেষ করতে পারেননি।