কুকুরের ক্যান্সার নিরাময়ে ব্যয় আট হাজার পাউন্ড!

0
68

manvsdogভালোবাসা সত্যিই বড় অদ্ভুত। এর নেই কোন বাছবিচার,নেই কোন বাঁধন। মানুষ পছন্দ করে হয় কোন মানুষকে নতুবা কোন প্রাণীকে। আর ভালোবাসার জন্য অনেক ত্যাগ স্বীকার করতেও পরোয়া করে না মানুষ। তাই বলে কোন পোষা প্রাণীর রোগ নিরাময়ে আট হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০ লাখ ৩২ হাজার টাকা) খরচের ঘটনা সত্যিই বিরল। সম্প্রতি এমন একটা ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। খবর ডেইলি মেইলের।

প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাজ্যের চ্যাট শোর আয়োজক পল ও’গ্রেডী। তিনি তার পোষা কুকুর ওলগার  ক্যান্সার নিরাময়ে ব্যয় করেছেন আট হাজার পাউন্ড। এমনকি এটির চিকিৎসা খরচ চালানোর জন্য পল তাঁর বাড়ি বিক্রিরও সিদ্ধান্ত নিয়েছিলেন।

‘দ্য লাভ অব ডগ’ টির উপস্থাপক পল ও’গ্রেডীর আগের কুকুরটির নাম ছিল বাস্টার এলভিস সেভেজ। এটি ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যায়। তাই তাঁর পরের পোষা কুকুরটি যাতে একই রোগে মারা না যায়,তাই চিকিৎসার সব ধরনের ব্যবস্থা করেছিলেন তিনি।

৫৮ বছর বয়সী পল জানান, চিকিৎসা না করালে তার প্রিয় কুকুরটি মাত্র আঠার মাস বাঁচত। আগেরটির মতো তিনি আবারো প্রিয় কুকুরটিকে হারাতে চাননা বলেই তিনি  চিকিৎসার কোন ক্রুটি রাখতে চাননি। আর এই ক্যান্সার নিরাময়ে কেমোথেরাপি ও সার্জারিতেই তার ব্যয় হয়েছে আট হাজার পাউন্ড। তবে চিকিৎসার পর কুকুরটি এখন সুস্থ আছে বলে জানান তিনি।