বিরতিহীনভাবে কমছে সূচক

0
60
লেনদেন কমেছে

DSE_Suchakকোন বিরতি ছাড়াই যেন কমছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক। পরপর চার কার্যদিবস কমেছে ডিএসই প্রধান সূচক বা ডিএসইএক্স সূচক। গত দিনের চেয়ে লেনদেন কিছুটা বাড়লেও কমেছে সব ধরণের মূল্য সূচক। এই দিন প্রধান সূচক কমেছে ৩৬ পয়েন্ট। আর লেনদেন বেড়েছে ৩০ কোটি ১৫ লাখ টাকার।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)লেনদেন হয়েছে ৩২২ কোটি ৬৭ লাখ টাকার। লেনদেনে অংশ নেওয়া ৬২ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। লেনদেন হয়েছে ২৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৮টির কমেছে ১৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

ডিএসইএক্স সূচক ৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৫৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৯৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৩৫ পয়েন্টে।

টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- স্কয়ারফার্মা, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, পদ্মা অয়েল, লাফার্জ সুরমা সিমেন্ট, গ্রামীণফোন, বাংলাদেশ সাবমেরিন কেবলস কোম্পানি লিমিটেড, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, মেঘনা পেট্রোলিয়াম, ন্যাশনাল টিউবস এবং ব্রিটিশ আমেরিকান টোবাকো।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) কমেছে লেনদেন ও সূচক। এই দিন সিএসই সার্বিক সূচক ১৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৭৫ পয়েন্টে। লেনদেন হয়েছে ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৮টির কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭।

অর্থসূচক/এমআরবি/