আইপ্যাডে চালু হচ্ছে মাইক্রোসফট অফিস

0
34

microsoft_office_365মার্চের ২৭ তারিখেই মাইক্রোসফট অফিস সুবিধাসহ বাজারে আসছে আইপ্যাডের একটি সংস্করণ। মঙ্গলবার বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয় ওই দিন মাইক্রোসফট ইন করপোরেশন এর প্রধান নির্বাহী সত্য নাদে্ল্লা নতুন এই আইপ্যাড ভার্সনটির আনুষ্ঠানিক বাজারজাত করণের উদ্বোধন করবেন।

সত্য নাদেলার বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, এই সংস্করণটি বেশ লাভজনক হবে বলে আশা করছে কোম্পানিটি।

প্রতিবেদনে বলা হয়, গত বছর কম্পিউটার বাজারে অনেক লোকসানের সম্মুখীন হয় কোম্পানিটি। সে কারনেই অ্যাপল মোবাইল ভার্সনের জন্য অফিস সফটওয়্যার চালু কথা হলেও তখন তা সেভাবে সম্ভব হয়ে ওঠেনি। বরং যা করা হয়েছিল তাতে কোম্পানিটির লোকসান আরও বাড়িয়েছে।

এদিকে মাইক্রোসফটের প্রযুক্তিবিদরা বলছেন, তারা গতবছরে যে ভুল করেছেন সেই ভুল আর এ বছর করতে চান না। তাদের আশা নতুন আইপ্যাডের এই সংস্করনের মাধ্যমে কোম্পানিটির  লোকসান অনেকটা পুষিয়ে নেওয়া সম্ভব হবে।

উল্লেখ্য,  গত ফেব্রুয়ারি মাসে ষ্টিভ বালমারের পর  মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে যোগ দেন ভারতীয় আমেরিকান সত্য নাদেল্লা। নতুন এই প্রধান নির্বাহী কর্মকর্তা এর আগে ইন্টারনেটে প্রতিষ্ঠানের সফটওয়্যার ও অন্যান্য সেবা প্রদান সংক্রান্ত দায়িত্বে নিয়োজিত ছিলেন। দায়িত্ব নেওয়ার পর কোম্পানিটির উত্তরোত্তর উন্নয়ন পরিকল্পনার অংশ হিসেবে এই সিদ্ধান্ত নেন।

এস রহমান/