শিল্পী আবদুল জব্বারের শারীরিক অবস্থা স্থিতিশীল

অর্থসূচক ডেস্ক

0
158

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) আইসিইউতে চিকিৎসাধীন শিল্পী আবদুল জব্বারের শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে।

আজ শনিবার বিএসএমএমইউর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  উচ্চ পর্যায়ের মেডিক্যাল বোর্ড সার্বক্ষণিকভাবে শিল্পীর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করছেন।  অবস্থার উন্নতি হলে শিগগিরই তাকে কেবিনে স্থানান্তর করা হবে।

আবদুল জব্বার দীর্ঘদিন যাবত কিডনীর সমস্যা ও উচ্চ রক্তচাপ এবং হৃদরোগে ভুগছেন। এ ছাড়া তার প্রোস্টেট গ্রন্থির বৃদ্ধি জনিত সমস্যাও রয়েছে।

গত ২৯ এপ্রিল কিডনীর সমস্যা নিয়ে তিনি ভর্তি হন এবং তার হেমোডায়ালাইসিসের ব্যবস্থা করা হয়। শিল্পীর শারীরিক অবস্থার অবনতি হলে মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ১ আগস্ট তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

ডি ব্লকের সিসিইউ-২-তে কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জীর অধীনে চিকিৎসাধীন আছেন শিল্পী আবদুল জব্বার।

‘সালাম সালাম হাজার সালাম’, ‘জয় বাংলা বাংলার জয়’, ‘তুমি কি দেখেছ কভু জীবনের পরাজয়’সহ অসংখ্য কালজয়ী গান উপহার দিয়েছেন তিনি। মুক্তিযুদ্ধের সময় তিনি গান গেয়ে মুক্তিযোদ্ধাদের উদ্বুদ্ধ করেছেন। তিনি স্বাধীনতা পদক, একুশে পদকসহ বিভিন্ন আন্তর্জাতিক পদক অর্জন করেছেন।

এসএম