প্রতিবাদ সভা নয় প্রতিরোধ গড়ে তোলা হবে: গয়েশ্বর

0
74
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়

Goesshorচড় দিতে আসলে আর গাল পেতে দেওয়া যাবে না, তাই আর প্রতিবাদ সভা নয় এখন থেকে প্রতিরোধ গড়ে তোলা হবে বলে সরকারকে হুঁশিয়ারী উচ্চারন করলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে মির্জা ফখরুল, মির্জা আব্বাস, খন্দকার মোশাররফ ও আব্দুস সালামের নামে মিথ্যা মামলা দায়ের করার প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, এখন আর জেলের কথা ভেবে লাভ নাই। সারা দেশই জেল। কিন্তু ভয়ের বিষয় হল, যে কোনো সময় যে কেউ গুম হয়ে যেতে পারেন। তার লাশও খুঁজে পাওয়া যাবে না।

২৪ কোটি টাকার সন্ধান ২৪ ঘণ্টায় খুঁজে বের করতে পারে উল্লেখ করে তিনি বলেন, দুই বছরেও সাগর-রুনী হত্যার আসামীদের খুঁজে বের করতে পারেনি সরকার। তাই শুধু রাজনীতিবিদ আর আমলা নয় আর কয়দিন পর মিডিয়ার কর্মীরাও এ সরকারের হাত থেকে রেহাই পাবে না।

গুন্ডে ছবি সম্পর্কে তিনি বলেন, এ ছবির মাধ্যমেই প্রমাণিত ভারত বাংলাদেশকে মেনে নিতে পারেনি। ভারত- পাকিস্তানের যুদ্ধের মাধ্যমে বাংলাদেশের জন্ম। তাহলে তো বাংলাদেশ এ দুই দেশের যুদ্ধের গণিমতের মাল। যে কোনো সময় ভারত বলে বসবে পাকিস্তানের সাথে তাদের যুদ্ধের ফলাফল হল বাংলাদেশ।

মহাসংকটে দেশ নয়, সরকারই মহাসংকটে পড়ে আছে উল্লেখ করে তিনি বলেন, ভারতের মদদে সরকার ক্ষমতায় এসেছে তাই ভারতের কোনো আবদার তারা উপেক্ষা করতে পারে না। তারা যা চাচ্ছে তাই দিতে বাধ্য হচ্ছে সরকার।

এলডিপির মহাসচিব ড, রেদওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, কল্যাণ পার্টির সভাপতি লে. জেনারেল (অব.)সৈয়দ ইব্রাহীম বীর প্রতীক প্রমুখ।

জেইউ/