ছাড়পত্র পেল ‘ডুব’

বিনোদন ডেস্ক

0
53

বেশকিছু অভিযোগ তুলে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর চলচ্চিত্র ‘ডুব’-আটকে ছিল সেন্সরবোর্ডে (বর্তমানে প্রস্তাবিত নাম   বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেট)। এরপর থেকেই দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমের শিরোনাম হয়েছিল ছবিটি। অনিশ্চয়তা কাটিয়ে অবশেষে গতকাল সেন্সর ছাড়পত্র পেল ‘ডুব’।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সেন্সরবোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদ। তিনি জানিয়েছেন, ‘ছবিটি ছাড়পত্র পেয়েছে’। সর্বশেষ কয়েকদিন ধরেই ছবিটি নিয়ে সেন্সরের প্রক্রিয়া চলছিল।”

এ ব্যাপারে ফারুকী গণমাধ্যমকে বললেন, “আমার কাছে এখনো চিঠি আসেনি। আর ছবিটি তো সেন্সর পাওয়ারই কথা ছিলো। সেন্সর না পাওয়ার কোনো কারণ ছবিতে নেই। এটি যে এতোদিন সেন্সরে আটকে ছিল সেটাই তো অস্বাভাবিক।

সিনেমাটি বাংলাদেশে জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে প্রযোজনা করেছে ভারতের এসকে মুভিজ ও ইরফান খানের প্রযোজনা প্রতিষ্ঠান। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বলিউডের অভিনেতা ইরফান খান। সঙ্গে আছেন টালিগঞ্জের পার্নো মিত্র, বাংলাদেশের অভিনেত্রী তিশা, রোকেয়া প্রাচীসহ আরো অনেকে।

উল্লেখ, গত বছর সিনেমাটির গল্প অনুমোদন করে বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন। পরে সিনেমার কাজ শেষ করে চলতি বছরের ১২ ফেব্রুয়ারি সেন্সর বোর্ডে জমা পড়ে ‘ডুব’। মাঝে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদে অভিযোগ উঠে, নন্দিত নির্মাতা ও উপন্যাসিক হুমায়ূন আহমেদের জীবনী নিয়ে নির্মিত হচ্ছে ছবিটি।

অর্থসূচক/টি এম/কে এম