কুবিতে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

0
38
cou pic

cou picকুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) যথাযোগ্য মর্যাদায়  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে সোমবার বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এসব কর্মসূচির মধ্য ছিল- বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, আলোচনা সভা ও শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ।এছাড়া বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে কুইজ প্রতিযোগিতা ও ভলিবল প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: আলী আশরাফ। ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ড. বিশ্বজিৎ চন্দ্র দেবের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর কুণ্ডু গোপীদাস।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান, বিজ্ঞান অনুষদের ডিন ড. মো: সৈয়দুর রহমান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: মজিবুর রহমান মজুমদার, ছাত্র উপদেষ্টা ড. মো: আহসান উল্লাহ, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট তোফায়েল হোসেন মজুমদার, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো: আইনুল হক, বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক কমিটির সদস্য স্বপন চন্দ্র মজুমদার এবং ছাত্রলীগ নেতা লোকপ্রশাসন বিভাগের ছাত্র মো: ইলিয়াস হোসেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ আলী আশরাফ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের বিরুদ্ধাচরণ করে যারা একাত্তরে স্বাধীনাতাবিরোধী ভূমিকা পালন করেছে এবং আজও দেশের স্বাধীনতা নিয়ে ছিনিমিনি খেলেছে তাদের বিচারের জন্য জনগণ বর্তমান সরকারকে দায়িত্ব দিয়েছে। তিনি আরও বলেন, অতি দ্রুত বিচার কাজ সম্পন্ন ও রায় বাস্তবায়ন করা দেশের আপামর জনসাধারণের দাবি।

কেএফ