আয়ারল্যান্ডকে ১৬৪ রানের টার্গেট জিম্বাবুয়ের

0
44

Brendan-Talylorঅধিনায়ক ব্রান্ডন টেইলারের হাফ সেঞ্চুরীতে আয়ারল্যান্ডকে ১৬৪ রানের লড়াকু টার্গেট দিল জিম্বাবুয়ে। টেইলর ৪৬ বলে ৫৯ রান করলে ২০ ওভার শেষে জিম্বাবাবুয়ের স্কোর দাড়ায় ৫ উইকেটে ১৬৩ রান।

সোমবার প্রথম পর্বের তৃতীয় ম্যাচে সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে বিকাল ৩টা ৩০ মিনিটে টসে জিতে ব্যাটিংয়ের সিন্ধান্ত নেয় জিম্বাবুয়ের অধিনায়ক। অধিনায়কের সিন্ধান্ত বাস্তবায়ন করতে মাঠে নামেন হ্যামিল্টন মাসাকাদজা ও সিকান্দার রাজা। দু’জনই মারমুখী খেলতে গিয়ে দলীয় ১৪ রানে ১০ রান করে আউট হন রাজা। এর পরই ক্রিজে এসে মাসাকাদজার সাথে জুটি গড়েন দলীয় অধিনায়ক টেলর । মাসকাদজা দলীয় ৫৬ রানে ২১ রান করে ফিরলেও অটল থাকেন তিনি। এরপর উইলিয়ামসন ও সিবান্দা ক্রিজে এসে রানের চাকাকে সচল রাখলেও বেশিক্ষন থাকতে পারেননি। দু’জনই আউট হন ব্যক্তিগত ১৬ করে রান নিয়ে। একপ্রান্তে ধৈর্যের সাথে খেললেও শেষে দ্রুত রান তুলতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ দেন টেলর। অবশ্য তখন তার সংগ্রহ ৪৬ বলে ৫৯ । শেষ দু’ওভারে চিগুম্বুরা এবং মারুমা জড়ো ইনিংস খেলে দলীয় রান নিয়ে যান ১৬৩ তে। চিগুম্বুরা  ১৩ বল খরচ করে অপরাজিত থাকেন ২২ রান করে।  আয়ারল্যান্ডের পক্ষে ডকরেইল ও ম্যাকব্রেইন ২টি করে উইকেট নেন।

 

জিম্বাবুয়ে দল : হ্যামিল্টন মাসাকাদজা, সিকান্দর রাজা, ব্রেন্ডন টেইলর, ভুসি সিবান্দা, শেন উইলিয়ামস, ম্যালকম ওয়ালার, এল্টন চিগুম্বুরা, পোরস্পর উতসেয়া, নাটসাই মানাঙ্গা, পানিয়াঙ্গারা, তেনডাই চাতারা, সিংগি মাসাকাদজা ও ব্রেইন ভিটরি।

আয়ারল্যান্ড দল : উইলিয়াম পোটার্ফিল্ড, পল স্টারলিং, এড জয়ইসি, এড্রিউ পয়েন্টার, গ্যারি উইলসন, কেভিনও ব্রেইন, ম্যাক্স সরেন্সন, অ্যালেক্স কুসাক, টিম মুরটাঘ, জর্জ ডর্করেইল ও স্টুয়ার্ট থমসন।