এইউবি’র ভিসির সম্পদের হিসেব চাইবে দুদক

0
85

AUB-ACCএশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এইউবি)’র উপাচার্য (ভিসি) প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেকের সম্পদের হিসেব চাইবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ লক্ষে তার সম্পদ বিবরণী চেয়ে নোটিশ অনুমোদন করেছে কমিশন। চলতি সপ্তাহের মধ্যেই দুদকের উপ-পরিচালক সৈয়দ ইকবাল হোসেন তার নিকট এ সংক্রান্ত নোটিশ দেবেন।

রাজধানীর সেগুনবাগিচায়  দুদক কার্যালয়ে সোমবারকমিশনের বৈঠকে তার সম্পদ বিবরণী চেয়ে  নোটিশ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে নিশ্চত করে দুদক সূত্র।

দুদক সুত্র জানায়, সনদ বাণিজ্য এবং নানা অনিয়মের মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আসে প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেকের বিরুদ্ধে।  অভিযোগটি যাচাই-বাচাই শেষে তার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অনুসন্ধানে অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ করে কমিশন। পরে অনুসন্ধানকারী কর্মকর্তা প্রাথমিক অনুসন্ধানী প্রতিবেদন কমিশনে জমা দিলে, তা বৃহৎ অনুসন্ধানের স্বার্থে তার সম্পদ বিবরণী চেয়ে  নোটিশ জারির অনুমদন দেয় কমিশন।

দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬(১) মোতাবেক দুদক বিধিমালা-২০০৭ এর তফশীলের ফরম-৫ অনুযায়ী সম্পদ বিবরণী দাখিলের আদেশ জারি করে অভিযুক্ত ব্যাক্তির কার্যালয়ে অবহিত করার জন্য অনুসন্ধানকারী কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয় বলেও জানায় সুত্রটি।

এইউ নয়ন