প্রস্তুতি ম্যাচেই এশিয়া কাপের প্রতিশোধ চায় ভারত

0
63

india-vs-sri-lanka1ক’দিন আগে ঢাকায় অনু্ষ্ঠিত এশিয়া কাপে সফলতা দেখাতে পারেনি ভারত। তারকা ও নবীন খেলোয়ারদের সমন্বয়ে গড়া ভারত দল খুব একটা সুবিধা করতে পারেনি লংকান সিংহদের সাথে।  শ্রীলংকা দলের অভিজ্ঞ অধিনায়ক সাঙ্গাকারার হট ফর্ম ও লাসিথ মালিঙ্গার তোপের মুখে ও পাকিস্তানের কাছে হেরে ফাইনালের দেখা পায়নি বিরাট কোহেলির ভারত। তাই এশিয়া কাপের প্রতিশোধ প্রস্তুতি ম্যাচেই নিতে চায় তারা।

সোমবার সন্ধ্যায় মিরপুরের ভারত-শ্রীলংকার প্রস্তুতি ম্যাচে দুদলই জয়ের জন্য আশাবদী। অন্যদিকে দিনের প্রথম ম্যাচে পাকিস্তান খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। যদিও চারটি দলেরই বাংলাদেশের কন্ডিশন সম্পর্কে বেশ ভালো ধারণা রয়েছে।

ভারত, পাকিস্তান ও শ্রীলংকা সদ্য এশিয়া কাপ খেলে গেছে। তাছাড়া প্রতিবেশী তিনটি দেশেরই আবহাওয়া বাংলাদেশের আবহাওয়ার মধ্যে তেমন পার্থক্য না থাকায় কন্ডিশন তাদের জন্য মূল বিষয় নয়। ম্যাচ জিতে আত্মবিশ্বাস ঝালিয়ে রাখাই হবে লক্ষ্য। সে লক্ষ্যেই সদ্য এশিয়া কাপ বিজয়ী শ্রীলংকা আর ভারত পরস্পরের মুখোমুখি হবে।

ধোনি বিহীন ভারত দল এশিয়া কাপ না নিয়েই দেশে ফিরেছিলেন। কিন্তু টি টুয়েন্টি বিশ্বকাপে দলের নেতৃত্ব দেবেন ধোনি। দলে থাকছেন কোহলি. রাহানি ও শেখরের মত ফর্মে থাকা ব্যাটসম্যান এবং মোহাম্মদ সামি ও অশ্বিনের মত বোলাররা।  নেতৃত্বগুণ ছাড়াও উইকেটের পেছনে সজাগ দৃষ্টি এবং দলের প্রয়োজনে ব্যাট হাতে ম্যাচ জেতানোর ক্ষমতা ধোনির চেয়ে এই মূহুর্তে অন্য কারো নেই।

অন্যদিকে কোনোদিকেই ঘাটতি নেই যেন শ্রীলংকা দলে। ব্যাটিংয়ে থাকছেন সাঙ্গাকারা, মাহেলা জয়বর্ধনে, দিলমান, ম্যাথুজ। বোলিংয়ে যেকোনো পরিস্থিতিতে ম্যাচ ঘুরিয়ে দিতে পারেন পেসার মালিঙ্গা ও মেন্ডিজ। গতবারের টি টুয়েন্টি বিশ্বকাপ অনেকটা মেন্ডিজ জাদুতেই ফাইনাল খেলেছিল শ্রীলংকা। তাই ভারতকে জিততে হলে কাটাতে হবে সাঙ্গাকারা, মেন্ডিজ ও মালিঙ্গার জাদু।

এমআর/এইউ নয়ন