দু’দলেরই কঠিন পরীক্ষা

0
71
Rehab

Zimbabwe-vs-Ireland-live-T20-at-Sylhetবিশ্বকাপ টি-টোয়েন্টির দ্বিতীয় পর্বে উঠতে আজই কঠিন পরীক্ষায় নামতে হচ্ছে আইসিসির পূর্ণ সদস্যের দেশ জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডকে। প্রথম পর্বের তৃতীয় ম্যাচে সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে বিকাল ৩টা ৩০ মিনিটে মুখোমুখি হবে তারা। আয়ারল্যান্ড পূর্ণ সদস্যের দল না হলেও শক্তির বিচারে অনেক এগিয়ে থাকায় আজকের খেলাটি দু’দলের জন্য যেমন মর্যাদার লড়াই। তেমনি প্রথম পর্বের প্রতিদ্বন্ধীতাপূর্ণ ম্যাচগুলোর মধ্যে এটিই অন্যতম হবে বলে বিশ্বাস সবার।

আজকের টি-টোয়েন্টি ম্যাচটি দু’দলের মধ্যে প্রথম ম্যাচ। এর আগে তারা সর্বশেষ একে অপরের বিরুদ্ধে ওয়ানডে খেলায় অংশ নেয় ২০১০ সালে। তাতে জয়লাভ করেছিলো আয়ারল্যান্ড। এদিকে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দু’দলই ছিল সমান। দুটি ম্যাচের মধ্যে একটি করে ম্যাচে হারে উভয় দল। জিম্বাবুয়ে নেপালের কাছে হারলেও নবাগত শক্তি আফগানদের সাথে জয় তুলে নেয় দাপটের সাথে। আর আয়ারল্যান্ড হংকং এর সাথে জয় পেলেও বড় ব্যবধানে হেরেছে স্বাগতিক বাংলাদেশের সাথে।

এদিকে দু’দলই তাদের সর্বশেষ ৫টি খেলার মধ্যে জিম্বাবুয়ে মাত্র ১টিতে জয় পেয়েছে। আর আয়ারল্যান্ড ৪ টিতে জয় পেয়েছে। যদিও আয়ারল্যান্ড মোকাবেলা করেছিল আইসির বাছাই পর্বের ম্যাচে। যেখানে তাদের খেলা হয়েছে আইসিসির পূর্ণ সদস্য নয় এমন দলের সাথে। আর জিম্বাবুয়ে খেলেছে টেস্ট প্লেয়িং দেশের বিপক্ষে। তবে বাংলাদেশের ফার্স্ট ক্লাস ক্রিকেট ও বিপিএলে বেশ কয়েকজন খেলোয়াড় অংশ নেওয়ায় আজকের খেলায় আয়ারল্যান্ডের তুলনায় জিম্বাবুয়েকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশ্লেষকরা। তাছাড়া প্রস্তুতি ম্যাচে দারুণ খেলে ফর্মে রয়েছেন জিম্বাবুয়ের হ্যামিল্টন মাসাকাদজা।

জিম্বাবুয়ে দল : হ্যামিল্টন মাসাকাদজা, সিকান্দর রাজা, ব্রেন্ডন টেইলর, ভুসি সিবান্দা, শেন উইলিয়ামস, ম্যালকম ওয়ালার, এল্টন চিগুম্বুরা, পোরস্পর উতসেয়া, নাটসাই মানাঙ্গা, পানিয়াঙ্গারা, তেনডাই চাতারা, সিংগি মাসাকাদজা ও ব্রেইন ভিটরি।

আয়ারল্যান্ড দল : উইলিয়াম পোটার্ফিল্ড, পল স্টারলিং, এড জয়ইসি, এড্রিউ পয়েন্টার, গ্যারি উইলসন, কেভিনও ব্রেইন, ম্যাক্স সরেন্সন, অ্যালেক্স কুসাক, টিম মুরটাঘ, জর্জ ডর্করেইল ও স্টুয়ার্ট থমসন।

এইউ নয়ন