বার্সা ছাড়ছে নেইমার, তবে …

স্পোর্টস ডেস্ক

0
55
নেইমার

বিশ্ব ফুটবলের আলোচনার কেন্দ্র বিন্দুতে থাকা নেইমার শেষ পযর্ন্ত বার্সা ছেড়েই যাচ্ছেন। অনেক জল্পনা-কল্পনার পর আজ বাংলাদেশ সময় বিকেলে ক্লাবটির অফিসে আনুষ্ঠানিকভাবে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। এসময় তার বাবাও উপস্থিত ছিলেন।

তবে এখনো শর্তের গেড়াকলে আছে ব্রাজিলিয়ান এই কিংবদন্তী। বার্সা থেকে তাকে ছাড়িয়ে নিতে ফি হিসেবে এখন পিএসজিকে গুণতে হবে ২২২ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ২ হাজার ১০০ কোটি টাকা।

কেবল তখনই নেইমার পিএসজিতে যেতে পারবেন। তবে বার্সা ছাড়তে নেইমারের কোনো সমস্যা নেই বলে জানিয়েছে বার্সা কর্তৃপক্ষ।

নেইমার

নেইমারের দলবদলের বিষয়ে স্পেনিশ ক্লাবটি তাদের ওয়েবসাইটে প্রকাশিত এক বার্তায় বলেছে, নেইমার আজ সকালে এফসি বার্সেলোনা থেকে চলে যাওয়ার সিদ্ধান্ত জানিয়েছে।

এ পরিস্থিতিতে ক্লাব জানিয়ে দিয়েছে, ক্লাব ছাড়তে চাইলে খেলোয়াড়কে তার চুক্তি অনুযায়ী বাই আউট ক্লজের (১ জুলাইয়ের পর থেকে যা ২২২ মিলিয়ন ইউরো) পুরোটা দিতে হবে। এ ছাড়া চুক্তি নবায়নের (গত বছর চুক্তি নবায়ন করেছিলেন নেইমার) যে বোনাস দাবি করা হচ্ছে, সেটা আপাতত নোটারিতে রেখে দেওয়া হবে।

দলবদলের পুরো ব্যাপারটি সমাধা না হওয়া পর্যন্ত সেভাবেই রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্লাব। নেইমার এখনো বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ। তবে তাকে অনুশীলনে অংশ নেওয়ার বাধ্যবাধকতা থেকে সাময়িকভাবে মুক্তি দেওয়া হয়েছে।

এদিকে, বার্সাকে থেকে এই ফি দাবি করার পর নেইমারের প্রতিনিধি ওয়াগনার রিবেইরো নিশ্চিত করেছেন, নেইমারের ফি হিসেবে পিএসজি বার্সাকে উল্লিখিত অর্থ পরিশোধ করবে। এ সপ্তাহেই এ নিয়ে চুক্তি হবে।