ছুটিতে নাকি একেবারেই বিদায় নিলেন নেইমার?

অর্থসূচক ডেস্ক

0
46
এই গাড়িতে চড়েই বার্সার অনুশীলনে আসেন নেইমার

আজ বুধবার স্পেনিশ জায়ান্ট বার্সেলোনার অনুশীলন ক্যাম্পে গিয়েছিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। তবে ফুটবল বিশ্বের এই জীবন্ত কিংবদন্তী বেশি সময় অনুশিলনে থাকেন নি। মাত্র ৪০ মিনিট অনুশীলন শেষে ফিরে যান।

এসময় তিনি কোচ আর্নেস্তো ভালভার্দের সঙ্গে কথা বলেন। অনুশীলনে যোগ না দেওয়ার অনুমতি চান। যতক্ষণ পর্যন্ত না এই দলবদলের ঝামেলা মিটছে, তত দিন পর্যন্ত কোচ তাকে ছুটির অনুমতি দিয়েছেন কোচ।

এই গাড়িতে চড়েই বার্সার অনুশীলনে আসেন নেইমার

তার দলবদলের গুজব যখন তুঙ্গে তখনই গতকাল তিনি জানান, বুধবার বার্সার অনুশীলনে অংশ নিচ্ছেন।

এদিকে ক্লাবের সূত্রের বরাত দিয়ে এএফপি লিখেছে, নেইমার সূচি মেনে অনুশীলনে এসেছিলেন। সেখানেই সতীর্থদের তিনি বলে দেন, তিনি ক্লাব ছাড়ছেন। কোচও তাকে অনুমতি দিয়েছেন অনুশীলন না করার। বলেছেন নিজের ভবিষ্যৎ কী হচ্ছে তা ঠিক করে ফেলতে।

তবে নেইমারের পক্ষ থেকে এই বিষয়ে এখনও কোনো বক্তব্য পাওয়া যায়নি। তাই সংশয় নেইমার আসলেই কি ছুটিতে গিয়েছেন নাকি বিদায় জানিয়েছেন বার্সাকে।

গত সোমবার গতকাল সোমবার বিভিন্ন খবর মাধ্যমে শোনা যাচ্ছিলো তিনি নাকি কাতার যাচ্ছেন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) প্রেসিডেন্ট নাসের আল খালাফির সাথে ট্রান্সফার চুক্তি চূড়ান্ত করতে।

কাতার ভিত্তিক সংবাদ সংস্থা আল ওয়াতান এবং গোল ডট কমও গতকাল এবিষয়ে সংবাদ প্রকাশ করেছিল। কিন্তু মঙ্গলবার গোল ডট কম  জানায়, ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার চীন থেকে সোজা স্পেনেই চলে যাবেন। স্পেন যাওয়ার পথে কাতারে মেডিকেল টেস্টের জন্য নামবেন না।

একদিকে বার্সা নেইমারকে ক্লাবে রাখার জন্য সবরকমের চেষ্টা করছে। অপর দিকে গত কয়েক সপ্তাহ ধরে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে তাকে ক্লাবে টানার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে ফরাসি ক্লাব পিএসজি।আর তারা এখনও আশা ছাড়েনি।

ফরাসি ক্লাবটি বলেছে,তারা অতি সর্তকতার সাথে কাজ করবে এই চুক্তির ব্যাপারে। কোনেোভাবেই বালসুলভতার পরিচয় দিতে চান না তারা এই চুক্তির ক্ষেত্রে।

পিএসজি এযাবৎ কালের সবচেয়ে বেশি ট্রান্সফার রেটে নেইমারকে দলে নেয়ার যে চেষ্টা করছেন সেটা খতিয়ে দেখার কথা বলেছে উইয়েফা। ট্রান্সফারের নিয়ম কানুন লংঘন হলে এবং স্বচ্ছতা নিশ্চিত না করে এ চুক্তি হলে আইনি ব্যাবস্থা নেয়ার কথাও বলেছে উইফা।

এর আগে বার্সাও এ চুক্তির স্বচ্ছতার ব্যাপারে সর্তক করে বলেছিল, যদি চুক্তির সকল নিয়ম না মেনে পিএসজি এ চুক্তি সম্পন্ন করে তবে বার্সা তাদের বিরুদ্ধে আইনি ব্যাবস্থা্ নেবে।

এইআর/টি