বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির

0
42
pm

pmআজ ১৭ মার্চ সোমবার জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৯৪তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস। দিবসটি উপলক্ষ্যে আজ টুঙ্গীপাড়ায় গিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে পৌঁছে তারা বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহাপাঠ এবং বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন তারা।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরিসহ আওয়ামী লীগের  কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এর আগে আজ সকাল সাড়ে ৭টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।

দিবসটি উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমির উদ্যোগে ১৭ মার্চ দেশব্যাপী সকল জেলা ও উপজেলা সদরে শিশু সমাবেশ, শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
বাংলাদেশ টেলিভিশন ও বেতারে প্রচার করা হচ্ছে বিশেষ অনুষ্ঠান। এছাড়া আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচি পালন করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বাণীতে বলেন, বাঙালি জাতির পিতার হত্যাকারীদের প্রচলিত আদালতে বিচার ও রায় কার্যকর করার মধ্য দিয়ে জাতি আজ অন্তত কিছুটা হলেও দায়মুক্ত হয়েছে। অবশিষ্ট পলাতক আসামিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ বঙ্গবন্ধুকে স্মরণ করে পৃথক এক বাণীতে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নের জন্য আমাদের নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে।