ভ্রাম্যমাণ আদালত চলবে আরও ২ সপ্তাহ

নিজস্ব প্রতিবেদক

0
46

নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ‘অবৈধ’ ঘোষণা করে হাই কোর্টের দেওয়া রায়ের ওপর স্থগিতাদেশ আরও দুই সপ্তাহ বাড়িয়েছে সর্বোচ্চ আদালত।

মঙ্গলবার সময় আবেদনের শুনানি শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বাধীন ৬ সদস্যের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে উপস্থিত ছিলেন রিটকারী ব্যারিস্টার হাসান এমএস আজিম।

আজ মামলাটি আপিল বিভাগের কার্যর্তালিকায় এলে অ্যাটর্নি জেনারেল মৌখিকভাবে রায় স্থগিতের সময় বাড়ানোর আবেদন করেন। প্রধান বিচারপতি তখন বলেন,  ঠিক আছে সময় দিয়ে দেব, আবেদন নিয়ে আসেন।

এ নিয়ে পঞ্চম দফায় রায় স্থগিতের সময় বাড়ানো হল। এর আগে গত ১৮ জুলাই অ্যাটর্নি জেনারেলের আবেদনে সময় বাড়িয়ে দিয়েছিল আপিল বিভাগ।

উল্লেখ, পৃথক তিন রিট আবেদনের চূড়ান্ত শুনানি শেষে গত ১১ মে হাইকোর্ট নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অবৈধ ঘোষণা করে রায় দেয়। ওই রায় স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করলে গত ১৪ মে চেম্বার বিচারপতি হাইকোর্টের রায়ের কার্যকারিতা ১৮ মে পর্যন্ত স্থগিত করে আবেদনটি নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান। এর ধারাবাহিকতায় ২১ মে বিষয়টি শুনানির জন্য ওঠে। গত ২ জুলাই পর্যন্ত শুনানি মুলতবি করে আদালত। এরপর গত ৪ জুলাই দুই সপ্তাহের জন্য শুনানি মূলতবি করে আপিল বিভাগ। সে ধারাবাহিকতায় আজ আবারও সেই রায় দুই সপ্তাহের জন্য শুনানি মুলতবি করা হল।

টি