দ্বিতীয় ঘণ্টায় লেনদেন ৬৬৮ কোটি টাকা

পুঁজিবাজার ডেস্ক

0
43
dse
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ফাইল ছবি।
dse
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ফাইল ছবি।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে ৬৬৮ কোটি ১০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৮৪টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৬ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮৬৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৬৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩১৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৬  পয়েন্ট কমে অবস্থান করছে দুই হাজার ১৩৬ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের সামান্য উত্থানে লেনদেন চলছে। লেনদেনের দ্বিতীয় ঘণ্টায় সিএসইতে ৩০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ১৯৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

অর্থসূচক/সাদিয়া