বুধবার বার্সার অনুশীলনে যোগ দিচ্ছেন নেইমার

অর্থসূচক ডেস্ক

0
39
Neymar
নেইমার জুনিয়ার।

মিডিয়ার মুখে ‘চুনকালি’ দিয়ে এবং সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামী বুধবার বার্সার অনুশীলনে অংশ নিচ্ছেন এই মূহুর্তে আলোচনায় থাকা ব্রাজিলিয়ান সুপার স্টার নেইমার।

গত কয়েক সপ্তাহধরে ফুটবল বিশ্বের দুই জায়ান্ট বার্সেলোনা ও পিএসজির মধ্যে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে নিয়ে যে টানাটানি শুরু হয়েছে তার অবসান ঘটছে। গোল ডট কম এক প্রতিবেদনে বলেছে, বুধবার বার্সার অনুশীলনে যোগ দেবেন নেইমার।

Neymar
নেইমার জুনিয়ার।

গতকাল সোমবার বিভিন্ন খবর মাধ্যমে শোনা যাচ্ছিলো তিনি নাকি কাতার যাচ্ছেন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) প্রেসিডেন্ট নাসের আল খালাফির সাথে ট্রান্সফার চুক্তি চূড়ান্ত করতে।

কাতার ভিত্তিক সংবাদ সংস্থা আল ওয়াতান এবং গোল ডট কমও গতকাল এবিষয়ে সংবাদ প্রকাশ করেছিল। কিন্তু আজ মঙ্গলবার গোল ডট কম যানিয়েছে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার চীন থেকে সোজা স্পেনেই চলে যাবেন। স্পেন যাওয়ার পথে কাতারে মেডিকেল টেস্টের জন্য নামবেন না।

এদিকে ফরাসি এ ক্লাবটিও বায়না ধরেছে তাকে মেডিকেল টেস্টের জন্য কাতার নিয়ে যেতে। জানা যায় চীনে একটি পণ্যের প্রমোশনাল বিজ্ঞাপনের কাজ শেষে ২৫ বছর বয়সী এ তরুণ ফুটবলার সাংহাই থেকে সোজা বার্সেলোনায় পৌঁছাবেন।

খবরে আরো বলা হচ্ছে, বুধবার থেকেই বার্সার অনুশীলন ক্যাম্পে অংশ নিবেন নেইমার।

একদিকে বার্সা নেইমারকে ক্লাবে রাখার জন্য সবরকমের চেষ্টা করছে। অপর দিকে গত কয়েক সপ্তাহ ধরে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে তাকে ক্লাবে টানার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে ফরাসি ক্লাব পিএসজি।আর তারা এখনও আশা ছাড়েনি।

ফরাসি ক্লাবটি বলেছে,তারা অতি সর্তকতার সাথে কাজ করবে এই চুক্তির ব্যাপারে। কোনেোভাবেই বালসুলভতার পরিচয় দিতে চান না তারা এই চুক্তির ক্ষেত্রে।

এদিকে পিএসজি এযাবৎ কালের সবচেয়ে বেশি ট্রান্সফার রেটে নেইমারকে দলে নেয়ার যে চেষ্টা করছেন সেটা খতিয়ে দেখার কথা বলেছে উইয়েফা। ট্রান্সফারের নিয়ম কানুন লংঘন হলে এবং স্বচ্ছতা নিশ্চিত না করে এ চুক্তি হলে আইনি ব্যাবস্থা নেয়ার কথাও বলেছে উইফা।

এর আগে বার্সাও এ চুক্তির স্বচ্ছতার ব্যাপারে সর্তক করে বলেছিল, যদি চুক্তির সকল নিয়ম না মেনে পিএসজি এ চুক্তি সম্পন্ন করে তবে বার্সা তাদের বিরুদ্ধে আইনি ব্যাবস্থা্ নেবে।

এইআর/টি