ভৈরবে অবরোধের সমর্থনে ১৮দলের বিক্ষোভ: পুলিশের বাধা

Bhairab Picসোমবার ভৈরবে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচীর তৃতীয় দিনে বিক্ষোভ মিছিল, পুলিশী বাধা, ইট-পাটকেল নিক্ষেপ ও কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে শেষ হয়েছে।

সকাল সাড়ে ৮টার দিকে ভৈরব পৌর সভার মেয়র ও সংগ্রাম কমিটির আহ্বায়ক হাজী শাহীনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল ঢাকা-ভৈরব-কিশোরগঞ্জ মহাসড়কের মুসলিমের মোড় এলাকায় ওঠতে চাইলে পুলিশ তাতে বাধা দিলে পুলিশ ও অবরোধকারীদের মাধ্যে ধাক্কা ধাক্কির ঘটনা ঘটে। পরে তারা সেখানে দাঁড়িয়ে বিক্ষোভ করতে চাইলে পুলিশ মারমুখি অবস্থান নিলে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে।

পরে পুলিশের বাধায় মিছিলটি গাছতলাঘাট বাজার হয়ে রফিকুল ইসলাম মহিলা কলেজ রোড দিয়ে মহাসড়কে ওঠতে চাইলে সেখানেও পুলিশি বাধার মুখে পড়ে। এরপর তারা মিছিল নিয়ে কাদির ব্যাপারীর বাড়ির সামনে দিয়ে নাটাল মোড়ে ওঠতে চাইলে পুলিশ-র‌্যাবের বাধায় সেখানে দাঁড়িয়ে বিক্ষোভ করে। এ সময় মিছিল থেকে আইন শৃঙ্খলা বাহিনীকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

অপরদিকে সকাল সাড়ে ৯টার দিকে উপজেলা যুবদল ও ছাত্রদলের নেতৃত্বে একটি ঝাড়– মিছিল গাছতলাঘাট বাজার হয়ে মহাসড়কে ওঠতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। পরে তারা সেখানে আধাঘণ্টার মতো বিক্ষোভ করে।

সাকি/