বিচারপতি ফজলুল হকের বিরুদ্ধে করা দুদকের মামলা স্থগিত

অর্থসূচক ডেস্ক

0
53

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে আপিল বিভাগের সাবেক বিচারপতি ফজলুল হকের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার কার্যক্রম স্থগিত করেছে আপিল বিভাগ। একইসঙ্গে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টাকে ওই মামলায় হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিলের অনুমতি দিয়েছে আদালত।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস.কে.) সিনহার নেতৃত্বে ৩ বিচারপতির আপিল বেঞ্চ আজ সোমবার এ আদেশ দেয়। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

তিনি জানান, ওই মামলার অভিযোগ গঠন বাতিল চেয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আবেদন নিষ্পত্তি করে এর কার্যক্রম স্থগিত করা হয়েছে।

High court
হাইকোর্ট।

সম্পদের হিসাব বিবরণী চেয়ে দুদকের নোটিশের জবাবে বিচারপতি ফজলুল হক সম্পদের যে হিসাব বিবরণী দাখিল করেছিলেন, সেখানে প্রায় ৯৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ পেয়ে জরুরি অবস্থার সময় ২০০৮ সালের ১৩ এপ্রিল রমনা থানায় মামলা দায়ের করে দুদক।

২০১০ সালের সেপ্টেম্বরে মামলার কার্যকারিতা স্থগিতের আদেশ দেয় হাইকোর্ট। পরে আপিল বিভাগে স্থগিতাদেশ উঠে যায়। গত বছরের ১৪ নভেম্বর ওই মামলায় অভিযোগ গঠন করা হয়। পরে মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন বিচারপতি ফজলুল হক।

দুদকের করা মামলার অভিযোগ গঠন বাতিল চেয়ে গত ১৫ মার্চ হাইকোর্টে আবেদন করেন আপিল বিভাগের সাবেক বিচারপতি ফজলুল হক। তবে তার সেই আবেদন খারিজ করে দেয় বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চ। এরপর এ রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন ফজলুল হক।

খুরশিদ আলম খান সাংবাদিকদের বলেছিলেন, ফজলুল হক অসাধু উপায়ে সম্পদ অর্জন করেছেন কি না- সেটা বিচারিক আদালতে বিচার চলার সময় নির্ণয় হবে। বিতর্কিত বিষয়টি দেখবে বিচারিক আদালত।