‘সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শিক্ষার্থীদের দূরে রাখা ঠিক নয়’

অর্থসূচক ডেস্ক

0
52

সামাজিক যোগযোগ মাধ্যম ও কম্পিউটার গেমস থেকে দূরে রাখা ঠিক নয় বলে মনে করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) সভাপতি মোস্তাফা জব্বার।

আজ রোববার সকালে শরিয়তপুরের আঙ্গারিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষার ডিজিটাল ব্যবস্থাপনা পদ্ধতির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বেসিস সদস্য নেটিজেন আইটি লিমিটেড এর এডুমেন সফটওয়্যার দিয়ে স্কুলটির ডিজিটাল ব্যবস্থাপনার সূচনা করা হয়।

বেসিস সভাপতি বলেন, শিক্ষার ব্যবস্থাপনার সঙ্গে বইকে সফটওয়্যারে রূপান্তর করতে হবে এবং ক্লাসরুম ব্যবস্থাপনাকেও ডিজিটাল করতে হবে। শিক্ষক-শিক্ষিকা এবং অভিভাবকদেরকে ছাত্রছাত্রীদেরকে ইন্টারনেট ব্যবহার করার সুযোগ দেওয়া উচিত।সনাতনী ধারণায় তাদেরকে সামাজিক যোগযোগ মাধ্যম ও কম্পিউটার গেমস থেকে দূরে রাখা ঠিক নয়।

ছাত্রছাত্রীদেরকে দামী পোশাক কিনে দেবার বদলে ডিজিটাল যন্ত্র কিনে দেবার আহ্বান ও শিক্ষকদেরকে ডিজিটাল যুগের শিক্ষক হিসেবে নিজেদেরকে প্রস্তুত হওয়ার আহ্বান জানান তিনি।

স্কুলের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠান ব্যবস্থাপনা বিষয়ে উপস্থাপনা করেন নেটিজেন লিমিটেড এর শাহাদাৎ হোসেন এবং ডিজিটাল শিক্ষা সফটওয়্যার উপস্থাপন করেন বিজয় ডিজিটাল এর প্রধান নির্বাহী জেসমিন জুঁই।

অনুষ্ঠানের বক্তারা শিক্ষার ডিজিটাল রূপান্তরে বিজয়-নেটিজেন-এর এই উদ্যোগকে স্বাগত জানান এবং শরিয়তপুরের সব শিক্ষা প্রতিষ্ঠান বিজয় ডিজিটাল শিক্ষা এবং এডুমেন সফটওয়্যার প্রচলন করার অঙ্গীকার করেন।

অর্থসূচক/রহমত/এসএম