বিশ্বের সবচেয়ে উঁচু মন্দির গড়ছে ভারত

0
134

tallবাতাসে ভেসেছে আবীরের গন্ধ। আকাশের রঙ ছিল না নীল। আকাশেও রামধনুর ছোঁয়া। রঙের উৎসবে মেতেছিল বাংলা। আর সে শুভক্ষণে বিশ্ব বাসীর কাছে আরেকটা শুভ খবর এনে দিয়েছে ভারত।

রোববার দেশটি জানায়, এবার তারা ৭০ তলা ভবন বিশিষ্ট বিশ্বের সবচেয়ে উচ্চ মন্দির নির্মাণ করবে। এইদিন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব এবং স্বরাষ্ট্র মন্ত্রী রাজীব শুকলা রাজ্যে বৃন্দাবন চন্দ্রদয় মন্দিরে হলি উৎসবে প্রস্তাবিত মন্দিরটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।  সম্প্রতি এ নিয়ে বিল পাশ করা হয়েছে বলে তিনি জানান। খবর দ্য টাইমস অব ইন্ডিয়ার ।

প্রতিবেদনে বলা হয়, এ প্রকল্পের জন্য খরচ পড়বে ৩০০ কোটি রুপি। নির্মান কর্তৃপক্ষ ইসকন আশা করছে আগামি ৫ বছরের মধ্যে তারা এই মন্দির নির্মাণ শেষ করবেন। হলি উৎসব সম্পর্কে  মুখ্যমন্ত্রী জানান, এটি আমাদের  সাংস্কৃতির একটি বড় অংশ। এর মাধ্যেমে বিশ্ববাসীর কাছে ভালবাসা ও সুখ –সমৃদ্ধি পৌছে দেওয়া সম্ভব হবে। বৃদ্ধি তাছাড়া এর মাধ্যমে আরেকবার বিশ্ববাসীর কাছে তাদের নামকে জাগিয়ে তুলবে ভারত।

এই সময়ে তিনি বলেন, নতুন এই মন্দির সংস্কৃতিকে এগিয়ে নিয়ে যাবে। সমৃদ্ধ হবে আমাদের ঐতিহ্য। মানুষের মধ্যে বাড়বে ধর্মের আনুগত্যতা। মন্দিরে সংক্ষিপ্ত বক্তব্য শেষে তিনি প্রস্তাবনা স্মারকটি মন্দির কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।

এস রহমান/