সারাদেশে বিএনপির বিক্ষোভ কর্মসূচি চলছে

0
60
BNP_flag

BNP_flagদলের ভারপ্রাপ্ত মহাসচিবসহ শীর্ষ নেতাদের জামিন খারিজ করে কারাগারে পাঠানোর প্রতিবাদে সোমবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করছে বিএনপি।

রোববার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তাত্ক্ষণিক এক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে দলের যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এই কর্মসূচির ঘোষণা দেন।

বিএনপি ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ সারা দেশের জেলা, উপজেলা, মহানগর এবং ঢাকায় প্রতিটি থানায় থানায় এই কর্মসূচি পালন করা হচ্ছে।

রিজভী আহমেদ দলীয় নেতাদের কারাগারে পাঠানোয় সরকারের সমালোচনা করে বলেন, সরকারের এমন দমনপীড়নে তাদের দলের ঐক্য আরও সুদৃঢ় হবে। নেতাদের বন্ধি করে কোনোভাবেই আন্দোলন থামানো যাবে না। অবিলম্বে নেতাদের মুক্তি দাবি করেন তিনি।

তিনি বলেন, ঢাকায় প্রতিটি থানায় থানায় এবং সারা দেশে জেলা-উপজেলা ও মহানগরীতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। এ সময় সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই বিএনপি নেতাদের কারাগারে পাঠিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

এদিকে সোমবার সকাল থেকেই রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক আইন-শৃংখলা বাহিনী মোতায়েন রয়েছে। রাজধানীর প্রতিটি রাস্তায় র‌্যাবের টহল আব্যাহত আছে। বিএনপি অফিসের সামনে রয়েছে পুলিশের জলকামান, প্রিজন ভ্যান ও এ্যাম্বুলেন্স।

দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা জানান, দুর্বৃত্তরা কোনোরুপ নাশকতা ও আইন-শৃংখলার অবনতি যাতে ঘটাতে না পারে সেদিকে কড়া নজরদারি রাখছি।

এমআর/এএস