বঙ্গবন্ধুর জন্মদিন আজ

0
111
bonggobondhu

bonggobondhuআজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মদিন। সেই সাথে জাতীয় শিশু দিবস। নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে দিনটি।

১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার হাত ধরেই বিশ্ব মানচিত্রে নতুন দেশ হিসেবে স্থান পায় বাংলাদেশ।

দিনটি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ, সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ প্রমুখ।

দিবসটি উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমির উদ্যোগে ১৭ মার্চ দেশব্যাপী সকল জেলা ও উপজেলা সদরে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। এসব কর্মসূচির মধ্যে থাকছে- শিশু সমাবেশ, শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রচনা প্রতিযোগিতা।

পাশাপাশি বাংলাদেশ টেলিভিশন ও বেতারে প্রচার করা হচ্ছে বিশেষ অনুষ্ঠান।

কেএফ/