ইউসিবির নতুন এমডি আব্দুল মুহাইমেন

অর্থসূচক ডেস্ক

0
96

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) ব্যবস্থাপনা পরিচালক হিসাবে দায়িত্ব নিয়েছেন এ. ই. আব্দুল মুহাইমেন। এর আগে তিনি ইউসিবিতে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসাবে দায়িত্বরত ছিলেন।

৩০ বছরেরও বেশি সময় এশিয়া, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্যে ও বাংলাদেশের বিভিন্ন বহুজাতিক ও স্থানীয় ব্যাংকে ব্যাংকিং ব্যবস্থাপনার সি-লেভেল কর্মক্ষেত্রসহ নানা ক্ষেত্রে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছিলেন মুহাইমেন।

মুহাইমেন ১৯৮৬ সালে এ এন জেড গ্রীন্ডলেজ ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনী হিসাবে কর্মজীবন শুরু করেন। তিনি এ এন জেড গ্রীন্ডলেজ ব্যাংক ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে বিভিন্ন দায়িত্বশীল পদে ছিলেন। তিনি সর্বশেষ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মধ্যপ্রাচ্য ও দক্ষিন এশিয়া অঞ্চলের এসএমই ও মর্টগেজ বিভাগের আঞ্চলিক প্রধানের দায়িত্ব পালন করছিলেন। এছাড়াও তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, বাংলাদেশের কনজ্যুমার ব্যাংকিং বিজনেসের প্রধান হিসাবে দায়িত্বরত ছিলেন।

তিনি দেশে ও বিদেশে বিভিন্ন ব্যাংকের সিএফও, হেড অফ হিউম্যান রিসোর্সেস, হেড অফ কার্ডস, চিফ অপারেটিং অফিসার, ডেপুটি সিইও প্রভৃতি পদে দায়িত্বে ছিলেন। এছাড়া, তিনি ব্র্যাক ব্যাংকের সিইও ও ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বও পালন করেছেন।

এ. ই. আব্দুল মুহাইমেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেছেন।

বিজ্ঞপ্তি/এসএম