অকালে অবসরে যাচ্ছেন ম্যাচান

স্পোর্টস ডেস্ক

0
65
Matt Machan
স্কটল্যান্ডের মিডলঅর্ডার ব্যাটসম্যান ম্যাট ম্যাচান।

স্কটল্যান্ড জাতীয় ক্রিকেট দলের অন্যতম ভরসাস্থল ম্যাট ম্যাচান। ২০১৩ সালে ২৩ বছর বয়সে জাতীয় দলে অভিষেক হয় তার। গত ৩ বছরের মধ্যে নিজ যোগ্যতার প্রমাণ দিয়ে স্কটিশ ব্যাটিং লাইনে স্থায়ী জায়গা করে নিয়েছেন তিনি। তবে ব্যাট হাতে আর দেখা যাবে না এই মিডলঅর্ডার ব্যাটসম্যানকে।

অতিরিক্ত বয়স কিংবা বাজে পারফরম্যান্সের কারণে নয়; চোটের কারণেই অবসরে যেতে হচ্ছে ম্যাট ম্যাচানকে। চিকিৎসকের পরামর্শে মাত্র ২৬ বছর বয়সে মাঠের ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন তিনি।

Matt Machan
স্কটল্যান্ডের মিডলঅর্ডার ব্যাটসম্যান ম্যাট ম্যাচান।

বর্তমানে ইংলিশ ক্রিকেট ক্লাব সাসেক্সের সঙ্গে চুক্তিবদ্ধ ম্যাচান। তবে কব্জিতে চোটের কারণে সমাপ্ত মৌসুমের শেষ দিকে কোনো ম্যাচ খেলতে পারেননি তিনি।

একটা মৌসুমের বেশিরভাগ সময় ড্রেসিং রুমে বসে কাটানোর পর অবসরের ঘোষণা দিয়েছেন এই বামহাতি ব্যাটসম্যান। ম্যাট ম্যাচান বলেন, আমার জন্য এটা খুবই কষ্টকর এবং দুঃখের সংবাদ। আমাকে এখনি অবসরের ঘোষণা দিতে হচ্ছে। চিকিৎসকের পরামর্শ মতে, দীর্ঘ মেয়াদি সুস্থতার জন্য অবসরের বিষয়টি আমলে নিতে হয়েছে।

এই পেশাদার ক্রিকেটার বলেন, আমি শুধু নিজের জন্যই খেলেছি- সত্যিই লজ্জার বিষয়। আর এ কারণেই আমাকে দ্রুত অবসর নিতে হচ্ছে। গত কয়েক বছর ধরে শুধু সাসেক্সের হয়েই খেলেছি; অন্য কোনো ক্লাবে যাইনি। এটা আমার স্বার্থপরতার প্রমাণ দেয়।

ম্যাচানের অবসরের বিষয়ে সাসেক্সের কোচ মার্ক ডেভিস বলেন, বার বার চোটের কারণে ম্যাচানকে বেশ কয়েকবার চিকিৎসকের ছুরির তলে যেতে হয়েছে। এ কারণেই আর খেলতেই পারবেন না তিনি।

অর্থসূচক/এইচ/এমই/