অবরোধে মিল্ক ভিটার বিক্রি কমেছে প্রায় ৪০ শতাংশ

milkvitaচলমান রাজনৈতিক অস্থিরতা আর লাগাতার অবরোধে রাষ্ট্রীয় সেবা মূলক প্রতিষ্ঠান মিল্ক ভিটার বিক্রি কমেছে ৩৯ দশমিক ৯৬ শতাংশ। চলতি ডিসেম্বর মাসের প্রথম ৯ দিনে প্রতিষ্ঠানটি বাজারে সরবরাহ করতে পেরেছে মাত্র ৪ লাখ ২৪ হাজার লিটার তরল দুধ। অথচ আগের বছর আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির বিক্রির পরিমান ছিল ১০ লাখ ৬১ হাজার লিটার।

 

মিল্কভিটার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, মূলত পরিবহণ সংকটের কারণে বাজারে সরবরাহ কম হয়েছে। আর এ কারণেই বিক্রি কমেছে বলে জানান তিনি।

তিনি আরও জানান, ডিসেম্বর, ২০১২ এ যেখানে প্রতিদিন দুধ বিক্রি হতো দেড় লাখ লিটারের বেশী, সেখানে বর্তমানে তা’ ৬০ হাজার লিটারে নেমে এসেছে।

এদিকে প্রতিষ্ঠানটি  দুগ্ধ পরিবহনকারী ট্যাংকার সমূহে সাদা পতাকা টাঙিয়ে রাজধানী ঢাকাসহ মহাসড়কে চলাচল করছে। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক  সাদা পতাকাকে “শান্তির প্রতীক” উল্লেখ করে এ পতাকাধারী মিল্কভিটার দুগ্ধবাহী যানবাহন যাতে হামলার না করার আহ্বান জানিয়েছেন।

যদিও এর আগেই ট্যাংকার ও কাভার্ডভ্যান সমূহ সড়ক-মহাসড়কে চলাচলকালে হামলা, পিকেটিং, অগ্নিসংযোগ থেকে মুক্ত রাখার জন্য সকল রাজনৈতিক দলের কর্মী, সমর্থক ও নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানানো হয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।