চৌদ্দগ্রাম ও নাঙ্গলকোটে ঢিলেঢালা হরতাল পালিত

0
72
comilla

comillaতৃতীয় দফা উপজেলা নির্বাচনে চৌদ্দগ্রাম ও নাঙ্গলকোটে সরকার দলীয় প্রার্থীদের প্রভাব বিস্তার, হামলা, ভোট কেন্দ্র দখল, এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ এবং পুনরায় নির্বাচনের দাবিতে রোববার বিএনপি নেতৃত্বাধীন ১৯ দলীয় জোটের ডাকা আধাবেলা হরতাল ঢিলেঢালাভাবে পালিত হয়েছে।

এই দুই উপজেলায় হরতাল চলাকালে বিএনপি ও ১৯ দলীয় জোটের নেতা-কর্মীদের তেমন মাঠে দেখা যায়নি।

জানা যায়, হরতাল চলাকালে রোববার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের মিয়াবাজার এলাকায় হরতালের সমর্থনে একটি ঝটিকা মিছিল বের করে হরতাল সমর্থকরা। এ সময় তারা কয়েকটি গাড়িতে ইট পাটকেল নিক্ষেপ করে ভাংচুর করলে পুলিশ এসে ধাওয়া করলে তারা পালিয়ে যায়। এছাড়া ওই উপজেলার কোথাও আর কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

অপরদিকে, আজ সকাল থেকে নাঙ্গলকোট উপজেলার কোথাও হরতাল সমর্থকদের দেখা যায়নি। উপজেলার কোথাও মিছিল বা পিকেটিংয়ের খবরও পাওয়া যায়নি।

তবে এই দুই উপজেলায় আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলার বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে অর্থসূচককে জানিয়েছেন নাঙ্গলকোট থানার ওসি নজরুল ইসলাম ও চৌদ্দগ্রাম থানার ওসি উত্তম কুমার চক্রবর্তী।

উল্লেখ্য, শনিবার  দুপুরে অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা নির্বাচনে চৌদ্দগ্রাম ও নাঙ্গলকোটে বিএনপি নেতৃত্বাধীন ১৯ দলীয় জোটের প্রার্থীরা নিজ নিজ উপজেলায় প্রহসনের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। এ সময় তারা রোববার জেলার চৌদ্দগ্রাম ও নাঙ্গলকোট উপজেলায় আধাবেলা হরতাল কর্মসূচি ঘোষণা করেন।