রিয়ালের হয়েই আরও অর্জন চান রোনালদো

অর্থসূচক ডেস্ক

0
102
রোনালদো- ছবি সংগৃহীত

ইউরোপীয় ক্লাব ফুটবলে চলছে দল বদলের মৌসুম। তারকা খেলোয়াড়দের দলে পেতে মরিয়া ক্লাবগুলো। মেসি-নেইমার-রোনালদোর মতো স্থায়ী খেলোয়াড়দের নিয়েও দরকষাকষি হয়েছে। তবে মেসির দলবদলের গুজব দানা বাধার আগেই তিনি আরও তিন বছরের জন্য চুক্তি সেরেছেন বার্সেলোনার সঙ্গে। তবে সেই ক্লাবেই তার সতীর্থ নেইমারের দলবদলের গুজবে মেতেছে ফুটবল বিশ্ব।

রিয়াল মাদ্রিদের প্রাণভোমড়া ক্রিস্টিয়ানো রোনালদোর দলবদল নিয়েও গুজব কম ছড়াচ্ছে না।  কিন্তু নিজের নামে ওঠা সেই গুজবে কান দিনে না করেছেন পর্তুগাল এই সুপারস্টার।

রোনালদো- ছবি সংগৃহীত

তিনি জানিয়েছেন, আরও কয়েক মৌসুম তিনি রিয়ালেই থাকবেন।  স্পেনের একটি পত্রিকাকে তিনি বলেছেন, রিয়ালে থেকেই আরও সফলতা অর্জন করতে চান তিনি।

দৈনিক মার্সাকে দেওয়া সাক্ষাৎকারে রোনালদো বলেছেন, গত মৌসুমে রিয়ালের হয়ে গুরুত্বপূর্ণ শিরোপা জয় করা এবং আমার ব্যক্তিগত সম্মান অর্জনের বিষয়টি ছিল অসাধারণ। ফের তেমনটি করতে পারলে দারুন হবে।

রোনালদোর এই ঘোষণায় হাফ ছেড়ে বেঁচেছে রিয়াল মাদ্রিদ। আয়কর ফাঁকি বিষয়ক একটি মামলাকে কেন্দ্র করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তার ওই প্রতিক্রিয়ার জের ধরে রোনালদোর বার্নাব্যু ছেড়ে অন্যত্র চলে যাবার গুজব ডালপালা মেলতে থাকে।

আগামী ৩১ জুলাইয়ের মধ্যে ৩২ বছর বয়সি এই ফুটবল সুপার স্টারের বিরুদ্ধে ওঠা ১৪.৭ মিলিয়ন ইউরোর কর ফাঁকির অভিযোগের জবাব মাদ্রিদের আদালতে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক।

ও’গ্লোবোতে প্রকাশিত তার রিয়াল ছেড়ে দেওয়ার সংবাদের তীব্র প্রতিবাদ করেছেন চার বারের ব্যালন ডি’অর খেতাব জয়ী ফুটবল তারকা।

গত নভেম্বরে রিয়ালের সঙ্গে ২০২১ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ানোর পর থেকে রোনালদোই পরিণত হয়েছেন বিশ্বের সর্বাধিক অর্থ উপার্জনকারী খেলোয়াড়ে। ফোর্বস ম্যাগাজিনের তথ্যমতে ২০১৬-১৭ মৌসুমে তার আয় ছিল ৯৩ মিলিয়ন মার্কিন ডলার।

গত শনিবার রিয়ালের কোচ জিনেদিন জিদান ক্লাবের সমর্থকদের আশ্বস্ত করে বলেছেন যে, ছুটি কাটানোর পর আগামী ৫ আগস্ট তাদের তারকা ফুটবলার দলে ফিরবেন।

টি