ঢাকাসহ সারা দেশে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা

অর্থসূচক ডেস্ক

0
54

কয়েকদিন ধরে বৃষ্টিপাতে ঢাকাসহ  সারাদেশের বিভিন্ন নগরী ও এলাকার মানুষ পানিবন্দী হয়ে দুর্ভোগে আছে। নিম্নচাপ ইত্যাদির কারণে সমুদ্রবন্দরগুলোতে বিপদসংকেতের মাত্রা বাড়াতে বা কমাতে হচ্ছে।

সকাল ৬ টা থেকে বেলা ১২টা পর্যন্ত একটি আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ বুধবার ঢাকা ও ঢাকার পার্শ্ববর্তী এলাকার আকাশ মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টিপাত হওয়ার পাশপাশি দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ১০-১৫ কি. মি. বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে।

ভূ-উপগ্রহ। ফাইল ছবি।

দেশের উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দর সমূহকে সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, গতকাল সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত বেশি বৃষ্টি হয়েছে পটুয়াখালীতে। পরিমাণ ৭৮ মিলিমিটার। এ ছাড়া যশোরে ৭৬, ময়মনসিংহে ১৭, চট্টগ্রামে ১৬, সিলেটে ১২, রাজশাহীতে ৪২, রংপুরে ২৭, বরিশালে ৬৪ ও খুলনায় ৩০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।
মৌসুমি বায়ুর প্রভাবে দেশজুড়ে বৃষ্টি হচ্ছে বলে আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে।

অর্থসূচক/টি এম/কে এম