বৃহস্পতিবার সকালে চেন্নাই যাচ্ছেন সিদ্দিকুর

নিজস্ব প্রতিবেদক

0
63
হাসপাতালের বেডে সিদ্দিকুর রহমান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারি খরচে চোখের উন্নত চিকিৎসার জন্য চেন্নাই যাচ্ছেন সিদ্দিকুর রহমান। আগামী বৃহস্পতিবার সকালে চেন্নাইয়ের উদ্দেশ্যে যাত্রা করবেন তিনি। সেখানে শংকর নেত্রালয়ে তার চিকিৎসা হবে বলে জানা গেছে।

আজ মঙ্গলবার বিকালে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুরকে দেখতে যান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সেখানে ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. গোলাম মোস্তফা মন্ত্রীকে এসব তথ্য জানান।

আন্দোলনের সময় পুলিশের টিয়ার শেলের আঘাতে আহত সিদ্দিকুর রহমান। সংগৃহীত ছবি

তিনি জানান, আগামী বৃহস্পতিবার সকাল ৮টা ৫৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশ্যে রওনা হবেন তিনি। সেখানে শুক্রবার সকালে তার চোখে অস্ত্রোপচার হবে। দেশত্যাগের পর থেকে অস্ত্রোপচার সম্পন্ন হওয়া পর্যন্ত চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের একজন সহযোগী অধ্যাপক সার্বক্ষণিক সিদ্দিকুরের সঙ্গে থাকবেন বলেও জানিয়েছেন ডা. গোলাম মোস্তফা।

স্বাস্থ্যমন্ত্রী সিদ্দিকুরের কেবিনে পৌঁছানোর পর তার সার্বিক অবস্থার খোঁজ-খবর নেন। এসময় তিনি কেবিনে উপস্থিত সিদ্দিকুরের স্বজনদের সঙ্গেও কথা বলেন।

প্রসঙ্গত, নতুন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া ৭টি সরকারি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষার রুটিন ও তারিখ ঘোষণাসহ কয়েকটি দাবিতে গত ২০ জুলাই শাহবাগের জাতীয় জাদুঘরের সামনের সড়কে অবস্থান নেয়। এসময় পুলিশের ছোঁড়া টিয়ারশেলের আঘাতে গুরুতর আহত হন তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমান। তাকে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। ডান চোখের দৃষ্টিশক্তি হারিয়ে গেলেও বাম চোখে কিছুটা আলো দেখতে পাচ্ছেন বলে জানিয়েছেন হাসপাতালের ডাক্তাররা।

অর্থসূচক/ কে এম