লাশ ফেরত দিল কুমির

অর্থসূচক ডেস্ক

0
174
Nile crocodile, Crocodylus niloticus, with it's head out of water.

বন্ধুদের সাথে গোসল করতে নেমেছিল। এর কিছুক্ষণ পরই কুমির টেনে নিয়ে যায়। আবার কিভেবে কিছুক্ষণ পরই তার মৃতদেহ ফিরিয়ে দিয়ে যায়। ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ায়।

গত বুধবার ৪১ বছর বয়সী শরিফুদ্দিন বেরাও নদীতে বন্ধুদের সাথে গোসল করতে নেমেছিলেন। তারপর তাকে কুমিরে টেনে নিয়ে যাওয়া শুরু করে। পরে পরিবারের সদস্য ও বন্ধুরা অনেক রকম চেষ্টা করেও তাকে উদ্ধার করতে ব্যর্থ হয়। শরিফুদ্দিনকে না পেয়ে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ ও নিরাপত্তা কর্মীরাও তাকে খুঁজে পেতে ব্যর্থ হয়। পরে তারা স্থানীয় একজন ওঝার শরণাপন্ন হয়।

কটি কুমির শরিফুদ্দিনের নগ্ন লাশ মুখে করে নিয়ে নদীর পাড়ে তুলে দিয়ে যায়।

ওঝা এসে নদীর পাড়ে দাঁড়িয়ে কুমিরের উদ্দেশ্যে মন্ত্র পড়ে শরিফুদ্দিনকে ফিরিয়ে দেয়ার নির্দেশ দেয়। কিছুক্ষণ পর একটি কুমির শরিফুদ্দিনের নগ্ন লাশ মুখে করে নিয়ে নদীর পাড়ে তুলে দিয়ে যায়।

ঘটনার তদন্তকারী পুলিশ প্রধান পরিদর্শক তালসান ফয়সাল হামিদ ডেইলি মিররকে জানান, শরিফুদ্দিনের এক বন্ধু  ওই রাতে কুমির শরিফুদ্দিনকে আক্রমণ করেছে বলে রিপোর্ট করেছিল।

ওই নদী সম্পর্কে এরকম একটা গল্প আছে যে, ঐ নদীতে কেউ নগ্ন অবস্থায় নামলে তাকে কুমির আক্রমণ করে। আর কেউ যদি পোষাক পড়া অবস্থায় নামে তবে সে আক্রমণের শিকার হবে না।

অর্থসূচক/টি এম/কে এম