ছাত্রলীগের তিন নেতাকে গ্রেপ্তারের দাবি জবি সিন্ডিকেটের

0
103
jogonnat university

jogonnat universityজগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রকল্যাণ পরিচালক ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. সৈয়দ আলমকে পিস্তল ঠেকিয়ে লাঞ্চিত করার ঘটনায় জড়িত থাকার অভিযোগে শাখা ছাত্রলীগের সাধারণ-সম্পাদক সিরাজুল ইসলাম, সহ-সভাপতি শ্যামন মোল্লা ও সাংগঠনিক-সম্পাদক শামীম রেজাসহ তিন ছাত্রলীগ নেতাকে অতিশিগগির গ্রেপ্তারের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।

রোববার সন্ধ্যায় শিক্ষক-শিক্ষার্থীদের মুখোমুখি অবস্থানে বিশ্ববিদ্যালয়ের অস্থিতিশীল পরিস্থিতি নিরসনে উপাচার্যের সম্মেলন কক্ষে ডাকা ৬১তম জরুরী সিন্ডিকেট সভায় মোট ৪টি সিদ্ধান্ত গৃহীত হয়।

সভাশেষে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান জানান, সিন্ডিকেট সভায় শিক্ষককে পিস্তল ঠেকিয়ে লাঞ্চিত করার ঘটনার তীব্র নিন্দা জানানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে শিক্ষার্থীদের তালা দিয়ে ক্লাস-পরীক্ষা বর্জন করা নিয়ে শিক্ষকদের সঙ্গে অরাজকতা পরিস্থিতি সৃষ্টি করার জন্য তদন্ত করা হবে।

ক্যাম্পাসে নিরাপত্তা বৃদ্ধি ও বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা আরোপে অতিরিক্ত পুলিশ মোতায়েন এবং শিক্ষক লাঞ্চিত করার ঘটনায় যে তিনজনকে আসামি করে কোতয়ালি থানায় মামলা করা হয়েছে তাদের অতিশিগগির গ্রেপ্তার করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে।