এনভয় টেক্সটাইলসকে বৈদেশিক মুদ্রায় ঋণ দেবে এমটিবি

অর্থসূচক ডেস্ক

0
52
Envoy-Textiles-MTB-1
এনভয় টেক্সটাইলস ও এমটিবির চুক্তি

পুঁজিবাজারে তালিকাভুক্ত এনভয় টেক্সটাইলস লিমিটেডকে বৈদেশিক মুদ্রায় অর্থায়ন-সুবিধা দেবে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি)। অর্থায়নের পরিমাণ ৮০ লাখ ডলার। স্থানীয় মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় প্রায় ৬৪ কোটি ৩৫ লাখ টাকা (১ ডলার=৮০.৪১)। সোমবার উভয় প্রতিষ্ঠানের মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

Envoy-Textiles-MTB
এনভয় টেক্সটাইলস ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) চুক্তি

এনভয় টেক্সটাইল লিমিটেড ডেনিম ফেব্রিক প্রস্তুতকারী একটি প্রতিষ্ঠান। ময়মনসিংহের ভালুকায় অবস্থিত কোম্পানিটি এ অর্থ দিয়ে বৈদেশিক মুদ্রা উপার্জন ছাড়াও কর্মসংস্থান সৃষ্টি ও অর্থনৈতিক উন্নয়নে ব্যবহার করবে। ডেনিম প্রস্তুতকারী প্রতিষ্ঠানের মধ্যে এনভয় টেক্সটাইল লিমিটেড দেশের মধ্যে প্রথম রোড-ডাই প্রযুক্তি ব্যবহার করে। শতভাগ রপ্তানীমুখী কোম্পানিটি ইউএস গ্রীন বিল্ডিং কাউন্সিলের ‘লীড সার্টিফিকেট’ পেয়েছে। টেকসই ও জবাবদিহিমূলক ব্যবসার মাধ্যমে গ্রাহকদের জন্য মুনাফাবান্ধব ব্যবসায়িক কাঠামো গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছে কোম্পানিটি।

এনভয় টেক্সটাইলস লিমিটেড ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে কোম্পানিটির পরিশোধিত মূলধন ১৫৬ কোটি ৬১ লাখ টাকা। ২০১৫ সালে কোম্পানিটি ৫৭ কোটি ১২ লাখ টাকা নিট মুনাফা করে। চলতি বছরের প্রথম ৯ মাসে মুনাফা করেছে ২২ কোটি টাকা।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এনভয় গ্রুপের চেয়ারম্যান কুতুবুদ্দীন আহমেদ, পরিচালক তানভীর আহমেদ, এনভয় টেক্সটাইলস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা তুষার ত্রিপাতী, চীফ ফিন্যান্সিয়াল অফিসার সাইফুল ইসলাম এবং মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চীফ বিজনেস অফিসার সৈয়দ রফিকুল হক, হেড অব এসএমই ও রিটেইল ব্যাংকিং তারেক রিয়াজ খান, পান্থপথ শাখার ব্যবস্থাপক, মোঃ জাহিদুল কবির, হেড অব কার্ডস ও এডিসি মোঃ আনোয়ার হোসেন, গ্রুপ চীফ কমিউনিকেশন্স অফিসার আজম খান, হেড অব সিন্ডিকেশন ও স্ট্রাকচার্ড ফাইন্যান্স ইউনিট মোঃ এহতেশাম রহমান, এমটিবি ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশন সার্ভিসেসের ভাইস প্রেসিডেন্ট এ. টি. এম নেসারুল হকসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অর্থসূচক/রাসেল