বাণিজ্য সম্প্রসারণে কাস্টমস-ডব্লিউসিও একসঙ্গে কাজ করবে

অর্থসূচক ডেস্ক

0
58
আজ সোমবার জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সম্মেলন কক্ষে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান ও ডব্লিউসিও এর সেক্রেটারি জেনারেল কুনিও মিকুরিয়া বৈঠক করেন

বাংলাদেশ কাস্টমস ও ডব্লিউসিও (ওয়ার্ল্ড কাস্টমস ওরগানাইজেশন) বাণিজ্য সম্প্রসারণের ক্ষেত্রে একসঙ্গে কাজ করার জন্য ঐক্যমত পোষণ করেছে।

আজ সোমবার জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সম্মেলন কক্ষে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান ও ডব্লিউসিও এর সেক্রেটারি জেনারেল কুনিও মিকুরিয়া বৈঠকে এ ঐক্যমত পোষণ করেন।

বৈঠকে দুই পক্ষ থেকে বলা হয়, সন্ত্রাস বর্তমান বিশ্বে একটি জটিল সমস্যা ও সংক্রামক ব্যাধি। বিশ্ব নিরাপত্তার ক্ষেত্রে ওয়ার্ল্ড কাস্টমস ওরগানাইজেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

আজ সোমবার জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সম্মেলন কক্ষে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান ও ডব্লিউসিও এর সেক্রেটারি জেনারেল কুনিও মিকুরিয়া বৈঠক করেন

বাংলাদেশ কাস্টমস আন্তর্জাতিক কাস্টমস সংস্থার সব ধরণের নিয়ম নীতি মেনে চলে।

এনবিআর চেয়ারম্যান কুনিও মিকুরিয়াকে বাংলাদেশ সফর ও এনবিআরে আগমনের জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানান। এসময় এনবিআর সদস্যরা উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান কুনিও মিকুরিয়াকে নিশ্চিত করেন, পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশও আন্তর্জাতিক কাস্টমস সংস্থার নিয়ম নীতি, এজেন্ডা বাস্তবায়নে অত্যন্ত সক্রিয়ভাবে কাজ করবে।

কুনিও মিকুরিয়া আগামী ২৭ জুলাই পর্যন্ত বাংলাদেশে থাকবেন। তিনি গতকাল ঢাকায় আসেন। কুনিও মিকুরিয়া ডব্লিউসিও এর উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দলেন নেতৃত্ব দিচ্ছেন।

আগামীকাল ২৫ জুলাই মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে ‘এনবিআরের ডব্লিউসিও সিকিউরিটি প্রোজেক্ট: ন্যাশনাল লাউন্সিং সিরোমোনি’ তিনি সেমিনারে অংশগ্রহণ করবেন।

অর্থসূচক/রহমত/এস