আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইসহাক মিয়া আর নেই

প্রতিনিধি

0
81
Ishak Mia
আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য এবং বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী ইসহাক মিয়া।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য এবং বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী ইসহাক মিয়া আর নেই (ইন্না লিল্লাহি … রাজেউন)। চট্টগ্রাম নগরীর বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার সকাল ১০টা ৫০ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন এই তথ্য জানান। তিনি বলেন, দীর্ঘদিন ধরে নানা জটিল ও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন সাবেক গণপরিষদ সদস্য ইসহাক মিয়া। হৃদরোগের সমস্যা নিয়ে গত শনিবার রাতে ম্যাক্স হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

Ishak Mia
আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য এবং বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী ইসহাক মিয়া।

খোরশেদ আলম সুজন জানান, রাজনীতির পথচলায় ১৯৭০ এর নির্বাচনে গণ পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন ইসহাক মিয়া। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী ছিলেন তিনি। এছাড়া চট্টগ্রামে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে ভূমিকা রাখেন এই নেতা।

আওয়ামী লীগের হয়ে চট্টগ্রামে বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ আন্দোলন সংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ইসহাক মিয়া। দীর্ঘ সময় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন তিনি।

সকালে মৃত্যুর পর তার মরদেহ নগরীর আগ্রাবাদের হাজী পাড়ায় নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়। নেতাকে শেষ শ্রদ্ধা জানাতে সেখানে ভিড় করছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

অর্থসূচক/দেবব্রত/এমই/