পারল না পুনমরা

অর্থসূচক ডেস্ক

0
65
punam-raut
ভারতীয় ব্যাটসম্যান পুনম রাউত

তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেও শেষ পর্যন্ত হেরে গেল ভারত। ভারতকে ৯ রানে হারিয়ে ইংল্যান্ড জিতে নিয়েছে নারী ক্রিকেটারদের বিশ্বকাপ ‘আইসিসি ওমেনস ওয়ার্ল্ডকাপ ২০১৭।

punam-raut
ভারতীয় ব্যাটসম্যান পুনম রাউত

রোববার ইংল্যান্ডের ঐতিহ্যবাহী মাঠ লর্ডসে ট্রসে জিতে ব্যাটিং বেছে নেয় ইংল্যান্ড দল। শিবার ও টেইলরের দারুণ দুটি ইনিংসে ভর করে তারা ২২৮ রান করতে সক্ষম হয়। শিবার ও টেইলর যথাক্রমে ৫১ ও ৪৫ রান সংগ্রহ করেন।

ভারতের পক্ষে গোস্বামি ২৩ রানে ৩ টি ও পুনম ৩৬ রানে দুই উইকেট শিকার করেন।

ব্যাটিংয়ে এসে শুরুতেই হোঁচট খায় ভারত। উদ্বোধনী জুটির স্মৃতি মান্দানা শূন্য রানে আউট হয়ে যান। কিছুক্ষণের মধ্যেই মাত্র ১৭ রান করে আউট হয়ে যান অপর উদ্বোধনী ব্যাটসম্যান মিতালি। তবে পরের দুই ব্যাটসম্যান পুনম রাউত ও হারমেনপ্রীত কাউরের হাত ধরে বেশ ভালোভাবেই ঘুরে দাঁড়ায় ভারত। এই দুই মারকুটে ব্যাটসম্যান আউট হওয়ার আগে যথাক্রমে ৮৬ ও ৫১ রান সংগ্রহ করেন।

৪০ ওভার পর্যন্ত প্রায় সমানতালে লড়েছে ভারত। তবে শেষ পর্যন্ত ২১৯ রানে অলআউট হয়ে যায় তারা। তখনো ইনিংসের এক ওভার ২ বল বাকী ছিল।

এবার নিয়ে দ্বিতীয়বার প্রমীলা বিশ্বকাপের ফাইনালে খেলল ভারতীয় ক্রিকেট দর। আগের  ফাইনালটি খেলেছিল প্রায় ১২ বছর আগে। সেবার অস্ট্রেলিয়ার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল। এবারের স্বপ্নভঙ্গের বেদনা আরও বেশি। কারণ এবার যে দলে পুনম রাউত ও হারমেনপ্রীত কাউরের মতো দুর্দান্ত প্লেয়ার ছিল। সেমিফাইনালে হারমানপ্রীত কাউর ১৭১ রানের এক অবিশ্বাস্য ইনিংস খেলেছিল। অনেকটা তার কাছেই হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পরে ৬ বারের চ্যাম্পিয়নরা। আর কাউরের হাত ধরে ভারত নেয় মধুর প্রতিশোধ। সেমিফাইনালের দুর্দান্ত পারফরম্যান্সে অনি নৈরিশ্যবাদীরাও স্বপ্ন দেখতে শুরু করেছিল। কিন্তু এবারও তাদের স্বপ্ন ভেঙ্গে খান খান।