শাহজালালে দেড় কোটি টাকার স্বর্ণসহ আটক ১

নিজস্ব প্রতিবেদক

0
58

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কোমর থেকে ২ কেজি ৮৯৪ গ্রাম স্বর্ণ জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ। এর বাজারমূল্য প্রায় দেড় কোটি টাকা। স্বর্ণ চোরাচালানের দায়ে নুরুল হক নামে একজনকে আটক করা হয়েছে। তার বাড়ি শরীয়তপুরে।

আজ রোববার সকাল ১১টার দিকে এ স্বর্ণ জব্দ করা হয়।

ঢাকা কাস্টমস হাউজের সহকারি কমিশনার এইচএম আহসানুল কবির জানান, সকাল ১১ টায় শ্রীলঙ্কান এয়ারলাইন্সে কলম্বো হতে ওই যাত্রী শাহজালাল বিমানবন্দরে আসলে গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় গোপন সংবাদ এর ভিত্তিতে তাকে চ্যালেঞ্জ করলে তিনি স্বর্ণ বহনের কথা অস্বীকার করেন।

যাত্রীর কোমর থেকে ২ কেজি ৮৯৪ গ্রাম স্বর্ণ জব্দ করে ঢাকা কাস্টমস হাউজ।

পরবর্তীতে তার দেহ তল্লাশি করে তার কোমরের বেল্টে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। দুইটি হলুদ স্কচটেপ এ মোড়ানো অবস্থায় ১ কেজি ওজনের ২ টি, ১০০ গ্রাম ওজনের ৪ টি এবং ৪৯৮ গ্রাম এর ২ টুকরা স্বর্ণবার পাওয়া যায়। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য ১ কোটি ৪০ লক্ষ টাকা।

জিজ্ঞাসাবাদে নুরুল হক জানান, বাড়িতে তার মুদি দোকান, বিউটি পার্লার এবং ডিস ক্যাবলের ব্যবসা রয়েছে। এবং এ স্বর্ণ তিনি নিজেই অধিক মুনাফার লোভে ক্রয় করে নিয়ে এসেছেন। আর কাস্টমসের চোখ কে ফাঁকি দেয়ার উদ্দেশ্যেই মালয়েশিয়া হতে ঢাকার প্রতিদিন ৯ টি সরাসরি ফ্লাইট থাকা সত্ত্বেও শ্রীলংকা ট্রানজিট নিয়ে দেশে এসেছেন।

আসামীকে ফৌজদারি মামলা দায়েরপূর্বক থানায় সোপর্দের কার্যক্রম চলছে বলেও জানান ঢাকা কাস্টমস হাউজের সহকারি কমিশনার।

অর্থসূচক/রহমত/কে এম