জয় দিয়ে শুরু বিশ্বকাপ যাত্রা

0
61
bangladesh

bangladeshআইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টির উদ্বোধনী ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে শুরু বাংলাদেশের। এর ফলে চূড়ান্ত পর্বের খেলা নিশ্চিতের দিকেই এগিয়ে গেল টাইগাররা।

রোববার বিকেলে আফগানিস্তানের করা ৭২ রানের জবাবে ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে বাংলাদেশ।

রোববার মিরপুরে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭২ রানেই গুটিয়ে যায় আফগানরা। জবাবে ব্যাট করতে নামে দুই ওপেনার তামিম ইকবাল ও আনামুল হক বিজয়।উদ্বোধনী জুটিতে তারা করেন ৪৫ রান।তামিম সামিউল্লাহের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ২৭ বলে ২১ রান করেন। এর পর ক্রিজে আসেন সাকিব আল হাসান। এনামুল হক করেন  ৩৩ বলে ৪৪ রান। এর মধ্যে ৩টি ৬ ও ৩ টি চার। আর সাকিব আল হাসান অপরাজিত থাকেন ১২ বলে ১০ রান করে।

এর আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের স্পিনেই  শেষ আফগানিস্তান। সাকিব আল হাসান (৩/৮) ও আব্দুর রাজ্জাকের (২/২০) অবিশ্বাস্য বোলিংয়ে ৭২ রানে অলআউট হয়েছে আফগানিস্তান। এছাড়া ১টি করে উইকেট পেয়েছেন মাশরাফি, মাহমুদুল্লাহ ও ফরহাদ রেজা। গুলবাদিন নায়িব সর্বোচ্চ ২১ রান করেছেন।

 সাকিব আল হাসান ৮ রানে ৩ উইকেট ও ১০ রানে অপরাজিত থেকে বিশ্বকাপের প্রথম ম্যান অব দ্যা ম্যাচ বিবেচিত হন।

বাংলাদেশের এই দুর্দান্ত জয়ের ফলে তিন মাসের ভালো খেলেও পরাজয়ের স্বাদ নেওয়া থেকে ভালো ভাবেই বেরিয়ে আসলো টাইগাররা।আর অন্যদিকে এশিয়া কাপে ভাগ্যক্রমে বাংলাদেশকে হারিয়ে নিয়মিত গর্জন দেওয়া আফগানিস্তানও বুঝতে পারলো বাংলাদেশের তাদের পার্থক্য কতখানি।

এইউ নয়ন/এইচকেবি