রাজনীতি ট্রাম্পের প্রতিদিনের টুইটের মতো না: জেব বুশ

অর্থসূচক ডেস্ক

0
69

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও কয়েকজন রিপাবলিকান নেতার তীব্র সমালোচনা করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ বুশের ভাই ও ফ্লোরিডার সাবেক গভর্নর জেব বুশ।

গতকাল শনিবার নিউ ইয়র্কে ওজি ফেস্টে তিনি ট্রাম্পের প্রশাসনিক কর্মকাণ্ডের ধরন নিয়েও প্রশ্ন তোলেন এই রিপাবলিকান নেতা।

এ সময় ২০২০ সালের নির্বাচন সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেব বুশ বলেন, রাজনীতি ট্রাম্পের প্রতিদিন সকালের টুইটের মতো না। তাই এখনই আগামী নির্বাচন নিয়ে মন্তব্য করার সময় আসেনি।

তিনি বলেন, ট্রাম্প তার আসল লক্ষ্যে নজর দিতেই ব্যর্থ হয়েছেন। দেশের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে তিনি দেশের উন্নয়নে সেভাবে কাজ করতে পারছেন না।

তিনি বলেন, একজন প্রেসিডেন্ট একাধারে দেশের রাজা এবং প্রধানমন্ত্রী। তিনি বিশ্বে দরবারে দেশের প্রতিনধিত্ব করেন। তার আচরণ ও কর্মকাণ্ড দেশকে প্রতিনিধিত্ব করে।

অথচ আমাদের প্রেসিডেন্টের সেইসব জ্ঞান আছে কিনা সন্দেহ। তিনি আমাদের দেশের ইতিহাস ও ঐতিহ্যের তোয়াক্কা না করেই তার মতো করে যোগাযোগ করেন।

জেব বুশ এ সময় রাশিয়ার সঙ্গে সম্পর্ক নিয়ে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার রিপাবলিকান সমালোচকদের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন ফ্লোরিডার সাবেক এই গভর্নর।

একই ইস্যুতে প্রেসিপেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা না করায় নাম প্রকাশ না করে কয়েকজন রিপাবলিকান নেতার সমালোচনা করেন জেব বুশ।

টি