বিএসএমএমইউ বহির্বিভাগে রেকর্ড সংখ্যক রোগীর চিকিৎসা

অর্থসূচক ডেস্ক

0
59

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বহির্বিভাগে আজ শনিবার একদিনে রেকর্ড সংখ্যক ৮ হাজার ৩৭৩ জন রোগী চিকিৎসা সেবা গ্রহণ করেছে।

বিএসএমএমইউ এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল অনুষদের বহির্বিভাগসহ সকালের বহির্বিভাগ-১ ও ২-এ সেবা নিয়েছেন ৭ হাজার ৬৫০ জন রোগী। এরমধ্যে নতুন রোগীর সংখ্যা ৫ হাজার ১৫০ জন এবং পুরানো রোগীর সংখ্যা ২ হাজার ৫০০ জন।

এছাড়া বৈকালিক বিশেষায়িত বহির্বিভাগে সেবা নিয়েছেন ৭২৩ জন রোগী। এরমধ্যে নতুন রোগীর সংখ্যা ৬০১ জন এবং পুরানো রোগীর সংখ্যা ১২২ জন। সব মিলিয়ে আজকের দিনে মোট ৮ হাজার ৩৭৩ জন রোগী বহির্বিভাগে চিকিৎসাসেবা নিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগ ১ ও বহির্বিভাগ-২, দন্ত বহির্বিভাগ ও বৈকালিক বিশেষায়িত বহির্বিভাগে রোগীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

সকালে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান বহির্বিভাগ ১ ও ২, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের বিভিন্ন বিভাগ, ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) রাউন্ড দেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসএম