কমিশনের ব্যর্থতা জাতিকে হতাশ করেছে: মাহবুব উদ্দিন খোকন

0
137
mahbub uddin

mahbub uddinউপজেলা নির্বাচনে নির্বাচন কমিশনের ব্যর্থতা সমগ্র জাতিকে হতাশ করেছে তাই যেসব ভোটকেন্দ্রে নানা অনিয়মের ঘটনা ঘটেছে সেসব কেন্দ্রের ফলাফল বাতিল করার দাবি জানিয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

ঢাকা আইনজীবী সমিতি মিলনায়তনে রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, উপজেলা নির্বাচন জনগণ গ্রহণ করেনি। সরকারের আজ্ঞাবহ এই নির্বাচন কমিশন পুরো জাতিকে হতাশ করেছে। উপজেলা নির্বাচনে নানা অনিয়মের অভিযোগে দেওয়া চিঠি এরা আমলেই নেয়নি। কেন্দ্রে কেন্দ্রে জাল ভোট আর সন্ত্রাসী কাযৃক্রম চালিয়েছে।

সকল অবৈধ কর্মকাণ্ডে সরাসরি সহায়তা করেছে এই কমিশন ইসির বিরুদ্ধে এমন অভিযোগ করে তিনি বলেন, নির্বাচনে কর্তব্যরত আইন প্রয়োগকারী সংস্থার নীরব ভূমিকা, অনেক উপজেলায় ভোটগ্রহণে নির্বাচন কমিশনের পক্ষ থেকে নিয়োজিত কর্মকর্তাদের এ সকল অবৈধ কর্মকাণ্ডে সরাসরি সহায়তা এবং নির্বাচন কমিশনের ব্যর্থতার কারণে নির্বাচন সুষ্ঠু হয়নি।

তিনি বলেন, পরপর তিন ধাপে যেসব উপজেলায় নির্বাচন সম্পন্ন হয়েছে সেক্ষেত্রে নির্বাচন কমিশন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সরকার দলীয় প্রার্থীদের পক্ষ নিয়ে কাজ করেছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বারের সহ-সভাপতি এবিএম ওয়ালিউর রহমান, মোহাম্মদ শাহজাদা, সহ-সম্পাদক এবিএম রফিকুল ইসলাম তালুকদার রাজা প্রমুখ।

এমআর/এএস