‘মুনাফার চেয়ে মানবসেবায় বেশি মনযোগী হলে সমাজ উপকৃত হবে’

প্রতিনিধি

0
55
Bhairab Pic
সাজেদা-আলাল জেনারেল হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠান।

বেসরকারি উদ্যোগে নির্মিত হাসপাতাল ও ক্লিনিক কর্তৃপক্ষ মুনাফার দিকে বেশি নজর দেয়। এর পরিবর্তে মানবসেবা করলে সমাজ উপকৃত হবে।

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার ভৈরবপুর স্টেডিয়াম পাড়ায় নির্মিত সাজেদা-আলাল জেনারেল হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন অতিথিরা।

তারা আরও বলেন, ভৈরব একটি গ্রামভিত্তিক শহর। এখানে শ্রমজীবী সাধারণ মানুষের বসবাস বেশি। এখানে নির্মিত নতুন হাসপাতালের চিকিৎস ও সংশ্লিষ্টদের কাছে আমরা মানবসেবার আশা রাখি।

Bhairab Pic
সাজেদা-আলাল জেনারেল হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠান।

অযথা পরীক্ষাসহ অপচিকিৎসা এবং রোগী ও তাদের স্বজনদের হয়রানি বন্ধের ব্যাপারে ইতিবাচক ফল আসবে বলেও আশা প্রকাশ করেন অতিথিরা।

অতিথিদের বক্তব্যের জবাবে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা.মো. নজরুল ইসলাম বলেন, ভৈরবে অনেক হাসপাতাল আছে। এর মধ্যে আমাদের হাসপাতালে সবচেয়ে আধুনিক হাসপাতাল হিসেবে কম্পিউটারাইজড পদ্ধতিতে অত্যাধুনিক চিকিৎসা সেবা দেওয়া হবে। বিশেষজ্ঞ চিকিৎসক থাকবেন এখানে।

তিনি আরও বলেন, এখানে সবধরনের চিকিৎসা সেবা দেওয়া হবে। কোনো রোগী যেন চিকিৎসার অভাবে মারা না যায়- সেদিকে বিশেষ নজর দেওয়া হবে।

আলোচনা অনুষ্ঠানের আগে সাজেদা-আলাল জেনারেল হাসপাতালের উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা মো. সায়দুল্লাহ মিয়া এবং মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ।

ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি, পরিচ্ছন্ন রাজনীতিবিদ এস.এম. বাকী বিল্লাহ; সাধারণ সম্পাদক ও বিশিষ্ট শিশু সংগঠক আতিক আহমেদ সৌরভ; চিকিৎসকনেতা ডা. মিজানুর রহমান কবির; শিল্পপতি মো. ফুল মিয়া; ভৈরব বিআরডিবি চেয়ারম্যান অ্যাড. মোস্তাক হোসেন; শ্রীনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাহারুল আলম বাচ্চু প্রমুখ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- পৌর আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক জাকির হোসেন কাজল; পৌরসভার প্যানেল মেয়র মো. আল আমিন; ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. বাচ্চু মিয়া; ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

আলোচনা শেষে শ্রীনগর মাদ্রাসার ইমাম আব্দুর রউফের পরিচালনায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

অর্থসূচক/মোস্তাফিজ/এমই/