বৈধতা পেতে ইসিতে আপিল আবেদন ১৩৮টি
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

বৈধতা পেতে ইসিতে আপিল আবেদন ১৩৮টি

ecআগামি দশম জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন বাতিল হয়েছে ২৬০জনের। যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা বৈধতা পেতে নির্বাচন  কমিশনের (ইসি) আইন শাখায় আপিল করেন। চার দিনে আপিল জমা পড়েছে সর্বমোট ১৩৮টি।

বাতিল হওয়া মনোনয়নপত্রের আপিল শুরু হওয়ার পর থেকে নির্বাচন কমিশনে ভিড় বাড়তে থাকে আপিলকারীদের। তারা প্রয়োজোনীয় কাগজপত্র নিয়ে হাজির হয় নির্বাচন কমিশনে। আজ শেষ দিনে আপিল জমা পড়েছে ৩৩টি। এছাড়া বৈধ হওয়া মনোনয়নপত্র চ্যালেঞ্জ করে আপিল আবেদন জমা পড়েছে ৮টি। এসব আপিলের শুনানি হবে ১০, ১১, ১২ ডিসেম্বর।

মনোনয়নপত্র বাতিল হওয়ার বিভিন্ন কারণ রয়েছে। এগুলো হলো-অসম্পূর্ণ মনোনয়নপত্র দাখিল, ঋণ খেলাপি, বিল খেলাপী, এক ভাগ ভোটার সংক্রান্ত সমস্যা, হলফনামা দাখিল না করা, ট্যাক্স রিটার্ন সার্টিফিকেট সমস্যা ও তথ্য গোপনসহ নানা কারণ।

স্থানীয় রিটার্নিং অফিসার বিভিন্ন কারণে ২৬০টি মনোনয়নপত্র বাতিল করেন। বাতিল হওয়া প্রার্থীরা ইসির আইন শাখায় আপিল করেছেন।

ইসির আইন শাখা থেকে জানা যায়, সোমবার  দিন শেষে সর্বমোট ১৩৮টি আপিল জমা পড়েছে। মনোনয়নপত্র বাতিলের ধরন অনুযায়ী এগুলোর রায় দেওয়া হবে। সাধারণ, ঋণ খেলাপী, বিল খেলাপী ও উপজেলা চেয়ারম্যান পদটি লাভজনক ও ১ ভাগ ভোটার সংক্রান্ত সমস্যাগুলোকে আলাদা আলাদভাবে ভাগ করে শুনানি অনুষ্ঠিত হবে।

কবির/এআর

এই বিভাগের আরো সংবাদ