শাহজালালে পাইপের ভিতর ৪৩ লাখ টাকার স্বর্ণ জব্দ

নিজস্ব প্রতিবেদক

0
57
এর প্যাকেটে পাইপের ভিতরে লুকায়িত অবস্থায় এই স্বর্ণ পাওয়া যায়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীর লাগেজে ডিটারজেন্ট পাউন্টারের প্যাকেটে পাইপের ভেতর লুকিয়ে রাখা ৪৩ লাখ টাকার স্বর্ণ জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ।

আজ বৃহস্পতিবার সকালে এসব স্বর্ণ জব্দ করা হয়। মালয়েশিয়া থেকে বিজি ০৮৭ ফ্লাইটে আসা মো. বিপ্লব হোসেন নামে এক যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণ জব্দ করা হয়।

এর প্যাকেটে পাইপের ভিতরে লুকায়িত অবস্থায় এই স্বর্ণ পাওয়া যায়।

ঢাকা কাস্টমস হাউজের সহকারি কমিশনার মো. সাইদুল ইসলাম জানান, সকালে গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় স্বর্ণ বহনের বিষয়ে বিপ্লবকে চ্যালেঞ্জ করা হয়। স্বর্ণ বহনের কথা অস্বীকার করলে তার লাগেজ স্ক্যান করে স্বর্ণ বহনের চিত্র পাওয়া যায়। পরে ব্যাগেজ কাউন্টারে এনে লাগেজ তল্লাশি করা হয়।

লাগেজের মধ্যে ডিটারজেন্ট পাউডার এর প্যাকেটে পাইপের ভিতরে লুকায়িত ৭৬৮ গ্রাম ওজনের ৬২টি স্বর্ণ বারের টুকরা এবং ৯৯ গ্রাম ওজনের ১৩টি আংটি ও স্বর্ণালঙ্কার পাওয়া যায়। আটক স্বর্ণের বাজার মূল্য প্রায় ৪৩ লক্ষ টাকা। পরে যাত্রীকে আটক ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়।

তিনি আরো জানান, সকালে একই ফ্লাইটের লাগেজ ডেলিভারি পর্যায়ে ৫ নং বেল্ট হতে পরিত্যক্ত অবস্থায় ২টি লাগেজে ২০৪ কার্টন ব্ল্যাক ব্র্যান্ডের সিগারেট আটক করা হয়।

পরিত্যক্ত অবস্থায় ২টি লাগেজে ২০৪ কার্টন ব্ল্যাক ব্র্যান্ডের সিগারেট আটক করা হয়।

ধারণা করা হচ্ছে, কাস্টমস এর তৎপরতা টের পেয়ে পাচারকারী চক্র লাগেজ দুটি ফেলে পালিয়ে যায়। আটক সিগারেটের বাজার মূল্য প্রায় ৫ লক্ষ টাকা।

অর্থসূচক/রহমত/কে এম