খুলনায় স্মার্টকার্ড বিতরণ শুরু

প্রতিনিধি

0
46
Smart Card Khulna (1)
স্মার্টকার্ড পাওয়ার পর

খুলনায় নগরবাসীদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র (স্মার্টকার্ড) বিতরণের  শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে মহানগরীর হ্যানে রেলওয়ে মাধ্যমিক স্কুলে ওয়ার্ড পর্যায়ে ভোটারদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের কার্যক্রম শুরু হয়।

Smart Card Khulna (2)
খুলনায় স্মার্টকার্ড বিতরণ করা হচ্ছে।

সিনিয়র সিটিজেন ও বিশিষ্ট ব্যক্তিদের হাতে কার্ড তুলে দিয়ে ২১ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের মাঝে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান। খুলনা সদর থানা নির্বাচন অফিসার এ.বি.এম. শামীম মাহমুদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন ওয়ার্ড কাউন্সিলর মিয়া শামসুজ্জামান স্বপন।

বৃষ্টি উপেক্ষা করে স্মার্টকার্ড পেতে সকাল থেকে লাইনে দাঁড়িয়েছেন নগরবাসী। দুপুরে বিতরণ কার্যক্রম শুরুর হর স্মার্টকার্ড পেয়ে উল্লসিত হতে দেখা গেছে অনেক জনকে।

খুলনা সদর থানা নির্বাচন অফিসার বলেন, আজ থেকে আগমী ২৭ জুলাই পর্যন্ত এই ওয়ার্ডের বাসিন্দাদের মধ্যে কার্ড বিতরণ করা হবে। এই ৭ দিনে প্রায় ১৬ হাজার মানুষের মাঝে কার্ড দেওয়া হবে।

Smart Card Khulna (3)
খুলনায় স্মার্টকার্ড বিতরণ করা হচ্ছে।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ২১ নম্বর ওয়ার্ডের ওয়েস্ট মেকট রোড, কেডি ঘোষ রোড, ক্লে রোড, কোর্ট রোড ও জোড়াগেট (আপার যশোর রোড) এলাকার বাসিন্দারা স্মার্টকার্ড সংগ্রহ করছেন। ২৭ জুলাই পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ওয়ার্ডের বাসিন্দারা স্মার্টকার্ড সংগ্রহ করতে পারবেন। এই কার্যক্রমের আওতায় আগামী ৩০ অক্টোবর পর্যন্ত সদর থানা এলাকার বাসিন্দাদের স্মার্টকার্ড বিতরণ করা হবে। এরপর ১ নভেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত দৌলতপুর থানা, ১৭ ডিসেম্বর থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত খালিশপুর থানা ও ২৪ ফেব্রুয়ারি থেকে ২৬ এপ্রিল পর্যন্ত সোনাডাঙ্গা থানা এলাকার বাসিন্দাদের স্মার্টকার্ড বিতরণ করা হবে। তবে প্রয়োজনে সময় পরিবর্তন হতে পারে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম। ১৮ জুলাই উদ্বোধন হলেও আজ ২০ জুলাই থেকে আগামী ২৬ জুলাই পর্যন্ত প্রাথমিকভাবে মহানগরীর ৩১টি ওয়ার্ডের ভোটারের হাতে পর্যায়ক্রমে স্মার্টকার্ড তুলে দেওয়া হবে।

অর্থসূচক/শিউলী/এমই/