সৌদি ভিক্ষুক গরীবের জন্য রেখে গেলেন অঢেল সম্পদ

0
38

beggerগরীবদের জন্য অঢেল সম্পদ রেখে গেছেন সৌদি আরবের অন্ধ ভিক্ষুক কোটিপতি আয়েশা।দীর্ঘ পাঁচ দশকের ভিক্ষুক জীবনে বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ৬ কোটি টাকা, ২ কোটি ৭ লাখ টাকার জহরত ও স্বর্ণ এবং চারটি বাড়ির মালিক হয়েছিলেন তিনি। উত্তরাধিকারী না থাকায় তার সঞ্চিত সব সম্পদই গরীবকে বিলিয়ে দেয়ার জন্য রেখে গেছেন তিনি। খবর আরব নিউজের।

তিনি সৌদি আরবের আল-বালাড রাস্তায় বসে ভিক্ষা করে স্থানীয় লোকদের কাছ থেকে সংগ্রহ করেছেন বিপুল এ অর্থ। এছাড়া মা-বোনের সম্পত্তিও উত্তরাধিকার সূত্রে পেয়ে যান তিনি।তারাও পেশায় ছিলেন ভিক্ষুক। আর এতেই আয়েশার সম্পদের পরিমাণ দ্বিগুণ হয়ে যায়।তিনি হয়ে ওঠেন একজন কোটিপতি।

আয়েশার সহকারী আহমেদ সাইদি বলেন, মারা যাওয়ার আগে তিনি তার ইচ্ছার কথা তাকে বলেছিলেন।তিনি জানান, তার মনিব সমস্ত সম্পত্তি গরীবদের মাঝে বিলিয়ে দেওয়ার কথা বলেছেন। তাই মহিলা মারা যাওয়ার পর সম্পদের বিষয়ে কর্তৃপক্ষকে অবহিত করলেও কোন উত্তর পাননি তিনি।

সাইদি আরো অভিযোগ করেন, মারা যাওয়ার পর পরই সরকার তার বাড়ির নিয়ন্ত্রণ নিয়ে নেয়।তবে তিনিসহ অন্য যারা তার বাড়িতে দীর্ঘদিন যাবৎ বসবাস করে আসছেন তারা এ বাড়ি ছাড়তে নারাজ।

এ সম্পর্কে আল বালাডের মেয়র তালাত গেইথ বলেন, সমস্ত কাগজপত্রই কর্তৃপক্ষের কাছে আছে। তিনি আরো বলেন,ওই বৃদ্ধা যেসব পরিবারকে তার বাড়িতে আশ্রয় দিয়েছেন তাদের উচ্ছেদ করা আমার কাজ নয়।

এএস/