শর্ত মানা সম্ভব না পিএসজির, বার্সাতেই থাকছেন নেইমার

অর্থসূচক ডেস্ক

0
102

ব্রাজিলের ফুটবল তারকা নেইমারের দল বদলের বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত খবরকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন বার্সেলোনার সহ-সভাপতি জর্ডি মেসট্রে।

তিনি বলেছেন, নেইমার প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যাচ্ছে না। ২০১৭-১৮ মৌসুমে নেইমার যে বার্সেলোনাতেই থাকছেন সেটি ২০০ শতাংশ সত্যি।

এদিকে ফরাসি দৈনিক এল ইকুইপের এক প্রতিবেদনে পিএসজির একটি সুত্রকে উদ্ধৃতি করে বলা হয়েছে, নেইমারের ছাড়পত্রে যে সব শর্ত রয়েছে সেগুলো পূরণ করে নেইমারকে দলে নেওয়া সম্ভব নয়। বাস্তবতা বুঝতে হবে।

উল্লেখ, নেইমারের নিজ দেশের সতীর্থ দানি আলভেসকে দলে ভেড়ানোর পর ২৫ বছর বয়সী নেইমার পিএসজির সঙ্গে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন বলে একটি গুজব ছড়িয়ে পড়ে গণমাধ্যমে।

খবরে বলা হয়, হয়,  নেইমারকে বার্সা থেকে মুক্ত করতে ২২২ মিলিয়ন ইউরোর একটি বাজেট ছুড়ে দিয়েছে পিএসজি। সেই সঙ্গে প্রতি মৌসুমে আরো ৩০ মিলিয়নেরও বেশি অর্থ প্রদান সাপেক্ষে ৫ বছরের জন্য চুক্তির প্রস্তাব দিয়েছে ফরাসী ক্লাবটি।

কাতালান ডেইলি স্পোর্টসের প্রতিবেদনে বলা হয়, এই গ্রীষ্মেই নেইমারের সঙ্গে চুক্তি করে ফেলতে চায় পিএসজি। নেইমারকে লিওনেল মেসির ছায়া থেকে বের করে  এনে তাকে কেন্দ্র করে একটি শক্তিশালী দল গঠন করতে চায় ফরাসি ক্লাবটি।

ওই প্রতিবেদনে বলা হয়েছে ,নেইমার সব সময় ক্লাবের জন্য ভুমিকা রাখতে চান এবং তার চেষ্টা থাকে নেতৃত্বে থাকার। তবে তাকে এটিও বুঝতে হবে যে নেতা হবার সংক্ষিপ্ত কোনো পথ নেই। প্রাকৃতিক নিয়মে নিজের অগ্রগতির ভিত্তিতেই ধীরে ধীরে সেটি অর্জিত হয়।

টি