উচ্চশিক্ষায় ইউজিসির সঙ্গে কাজ করতে চায় ইউনিসেফ

নিজস্ব প্রতিবেদক

0
82
আজ বুধবার ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান-এর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন ইউনিসেফের কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট (সিফরডি) এর প্রধান নেহা কাপিল

বাংলাদেশের উচ্চশিক্ষায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন- ইউজিসি’র সঙ্গে কাজ করতে চায় জাতিসংঘের অঙ্গসংস্থা- ইউনিসেফ। এ লক্ষ্যে সংস্থাটি এ বছর ঢাকায় একটি কর্মশালার আয়োজন করার পরিকল্পনা করছে।

আজ বুধবার ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান-এর সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে ইউনিসেফের কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট (সিফরডি) এর প্রধান নেহা কাপিল এ কথা জানান।

এ সময় সিফরডির বিশেষজ্ঞ  ইয়াসমিন খান, যুক্তরাষ্ট্রের লয়োলা ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক ড. মাসুদুল বিশ্বাস  প্রকল্পটির জন্য সহযোগিতার আশ্বাস দেন।

আজ বুধবার ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান-এর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন ইউনিসেফের কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট (সিফরডি) এর প্রধান নেহা কাপিল

নেহা কাপিল বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের উচ্চশিক্ষার গুণগতমান উন্নয়নের জন্য সিফরডির উপর একটি কারিকুলাম প্রণয়নে সহযোগিতা করতে চায় তারা। এ লক্ষ্যে ইউনিসেফ এ বছর ঢাকায় ২ বা৩ দিনের একটি কর্মশালার আয়োজন করার কথা ভাবছে।

প্রতিনিধি দলকে তার দপ্তরে স্বাগত জানিয়ে অধ্যাপক মান্নান ইউনিসেফের প্রস্তাবকে চমৎকার হিসেবে আখ্যায়িত করেন। তিনি বলেন, এটি দেশের উচ্চশিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অধ্যাপক মান্নান আরও বলেন, কারিকুলাম উন্নয়ন একটি চলমান প্রক্রিয়া। ইউজিসি সর্বদাই বাংলাদেশের উচ্চশিক্ষার উৎকর্ষতার উন্নয়নে স্থানীয় এবং আন্তর্জাতিক সহযোগিতাকে স্বাগত জানায়।

অনুষ্ঠানে ইউজিসির সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা,  অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক ড. মোঃ আখতার হোসেন, অধ্যাপক ড. এম. শাহ্ নওয়াজ আলি এবং ইউজিসির সচিব ড. মোঃ খালেদ উপস্থিত ছিলেন।

এস